সাতক্ষীরার কলারোয়ায় বিরিয়ানি খেয়ে শতাধিক নারী ও পুরুষ অসুস্থ্য


জুলাই ৭ ২০২৪

Spread the love

নিজস্ব প্রতিনিধি : বিরিয়ানি খেয়ে শতাধিক নারী, পুরুষ ও শিশু অসুস্থ্য হয়ে পড়েছেন। শনিবার সন্ধ্যায় সাতক্ষীরার কলারোয়া উপজেলার সিংহলাল গ্রামে এ ঘটনা ঘটে। পেটের পীড়ায় আক্রান্তদের কলারোয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।
জালালাবাদ ইউপি সদস্য আফতাবুজ্জামান জানান, শনিবার সন্ধ্যায় সিংহলাল বাজারে আগতা ফিডের চাষী সম্মেলনে বিরিয়ানি খেতে দেওয়া হয়।১২০ প্যাকেট বিরিয়ানি আনা হয় কলারোয়া উপজেলার চৌরাস্তা মোড়ে অবস্থিত নবাব বিরিয়ানি হাউজ থেকে। এই বিরিয়ানি বাড়িতে নিয়ে যেয়ে খাওয়ার কিছুক্ষণ পরপরই সকলের বমি, পেটে ব্যাথা, পাতলা পায়খানা শুরু হয়। সন্ধ্যার পরপরই একের পর এক ফোন আসতে থাকে বমি ,পেটে ব্যাথা এবং পাতলা পায়খানা হচ্ছে বারবার। অসুস্থ্যদের অধিকাংশকে শনিবার রাতেই কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অনেকেই স্থানীয় গ্রাম ডাক্তারের কাছে চিকিৎসা নিচ্ছেন।
কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শফিকুল ইসলাম জানান, ,পেটে ব্যাথা, বমি ও পাতলা পায়খানা নিয়ে বৃদ্ধ , শিমু, নারী ও পুরুষ মিলিয়ে এখন ৩৩ জন ভর্তি আছে। ইতিমধ্যে ৫০ জন সামান্য সুস্থতা বোধ করায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে। হাসপাতাল ছোট হওয়ায় তারা সেবা দিতে হিমশিম খাচ্ছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, খাদ্যে বিষক্রিয়া জনিত কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।
কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য নবাব বিরিয়ানির মালিক রবিউল ইসলামকে আটক করা হয়েছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন