বিশ্বকাপ জিতে টি-টোয়েন্টির এক নম্বর অলরাউন্ডার পান্ডিয়া


জুলাই ৩ ২০২৪

Spread the love

স্পোর্টস ডেস্ক :
ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন করতে ব্যাট-বলে অসামান্য অবদান রেখেছেন হার্দিক পান্ডিয়া। যার স্বীকৃতিও মিললো আইসিসি র‌্যাঙ্কিংয়ে। টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গার সঙ্গে যৌথভাবে চূড়ায় বসেছেন তিনি। এই ফরম্যাটে ভারতের কোনও ক্রিকেটার প্রথমবার শীর্ষে ওঠার কীর্তি গড়লো।

শ্রীলঙ্কার অধিনায়ক হাসারাঙ্গার সঙ্গে শীর্ষস্থান ভাগাভাগি করতে পান্ডিয়াকে দুই ধাপ অগ্রসর হতে হয়েছে। দুজনেরই রেটিং সমান- ২২২।

ব্যাট হাতে পান্ডিয়া ৪৮ গড়ে ১৪৪ রান করেছেন। স্ট্রাইক রেট ছিল ১৫১। তাছাড়া উইকেটও নিয়েছেন ১১টি। তার মধ্যে প্রোটিয়াদের বিপক্ষে ফাইনাল জেতানো ২০ রানে ৩ উইকেট শিকারের ফিগারটিও আছে। বিশ্বকাপে পান্ডিয়ার সেরা পারফরম্যান্সটি ছিল বাংলাদেশের বিপক্ষে। ২৭ বলে অপরাজিত ৫০* রানের ইনিংস খেলেছিলেন তিনি।

পান্ডিয়ার সতীর্থ জসপ্রীত বুমরাও টি-টোয়েন্টির বোলারদের র‌্যাঙ্কিংয়ে অনেক উন্নতি করেছেন। প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট বুমরা ১২ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন ১২ নম্বর স্থানে। ৮.২৬ গড়ে নিয়েছেন ১৫ উইকেট। ইকোনমিও ছিল ৪.১৭।

অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের সাকিব আল হাসানও উন্নতি করেছেন একধাপ। সাকিবের অবস্থান পাঁচ নম্বর। মার্কাস স্টয়নিস, সিকান্দার রাজাও একধাপ এগিয়ে যথাক্রমে ৩ ও ৪ নম্বরে জায়গা করে নিয়েছেন।

রানার্স আপ দক্ষিণ আফ্রিকার পেসার আইনরিখ নর্কিয়াও বড় লাফ দিয়েছেন। বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৭ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন ক্যারিয়ার সেরা দুই নম্বরে। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি। ১৩.৪০ গড় ও ৫.৭৪ ইকোনমিতে নিয়েছেন ১৫ উইকেট।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন