শ্যামনগরে স্কুল দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং ছাত্র ছাত্রীদের সমন্বয়ে সেচ্ছাসেবী দল গঠন  


জুন ১১ ২০২৪

শ্যামনগর প্রতিনিধি---
Spread the love

শ্যামনগর মুন্সীগঞ্জে বে-সরকারি সংস্থা খ্রীষ্টিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (সিসিডিবি) ১১ জুন মঙ্গলবার সকাল এগারটায়  আড়পাঙ্গাশিয়া প্রিয়নাথ মাধ্যমিক বিদ্যালয়ে ২১ সদস্য বিশিষ্ট একটি স্কুল দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটি এবং ২১ সদস্য বিশিষ্ট ছাত্র ছাত্রীদের সমন্বয়য়ে একটি সেচ্ছাসেবক দল গঠন করা হয়।

খ্রীষ্টিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (সিসিডিবি), ডিজাস্টার রেজিলয়েন্ট  এডুকেশন এন্ড কমিউনিটিজ প্রকল্পের এর সহযোগিতায় এবং দাতা সংস্থা গ্লোবাল মিনিস্ট্রিজ এর অর্থায়নে সভাপতি হিসেবে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন আড়পাঙ্গাশিয়া প্রিয়নাথ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি অসিম কুমার জোয়ারদার, উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৌমিত্র জোয়ারদার এবং অন্যান্য শিক্ষক শিক্ষিকা বৃন্দ। আরও উপস্থিত ছিলেন উক্ত প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক এস এম মনোয়ার হোসেন, মনিটরিং এন্ড ইভালুয়েশন ম্যানেজার(স্টেপ এন্ড বিল্ডিইন প্রকল্প) মোঃ রোবায়েদ করিম, ফিল্ড সুপারভাইজার এবং ক্যাপাসিটি বিল্ডিং অফিসার আবুল হাশেম মিয়া, ও অন্যান্য মাঠ সংগঠক প্রমূখ।

সভাপতি বলেন, “সিসিডিবি কোন নতুন নাম নয়, দীর্ঘদিন যাবত এই অঞ্চলে দুর্যোগ ঝুঁকিপুর্ণ মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। আজকের এই স্কুল ভিত্তিক দুর্যোগ মোকাবেলার জন্য যে কমিটি গঠন করা হল তা ভবিষ্যতে দুর্যোগের ক্ষয়ক্ষতি কমে আসবে বলে আমার বিশ্বাস। আমি এই উদ্যোগের সাথে আছি এবং শুভকামনা জানাচ্ছি”

ছাত্র ছাত্রীদের নিয়ে গঠিত সেচ্ছাসেবক দলের সদস্যরা তাদের নিজ দায়িক্ত সতস্ফুর্তভাবে গ্রহন করেন এবং তা পালন করবে বলে অঙ্গিকার করেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন