আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর গ্রহনের ঘোষণা দিয়েছেন স্পেনের সার্জিও রামোস


ফেব্রুয়ারি ২৪ ২০২৩

Spread the love
facebook sharing button
twitter sharing button
email sharing button
sharethis sharing button

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর গ্রহনের ঘোষণা দিয়েছেন স্পেনের সার্জিও রামোস। নতুন কোচ লুইস ডে লা ফুয়েন্তে তাকে আর  বিবেচনায় রাখছেন না-এমনটা জানিয়ে দেয়ার পরই গতকাল নিজের অবসরের ঘোষনা দেন  রাপমোস।
২০১০  বিশ^কাপ এবং ২০০৮ ও ২০১২ সালের ইউরোপীয় চ্যাম্পিয়ন শিরোপা জয় করা এই লা রোজা তারকা সর্বশেষ ২০২১ সালে স্পেন জাতীয় দলের হয়ে ফুটবল খেলেছেন। ৩৭ বছর বয়সি রামোস সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন কোচ তাকে এমন সিদ্ধান্ত নিতে সহায়তা করেছেন বলে প্রকাশ্যে উল্লেখ করেছেন।
সেখানে তিনি লিখেছেন, ‘সময় এসেছে ভালোবাসার লা রোজা, জাতীয় দলকে বিদায় বলার। আজ সকালে আমি বর্তমান কোচের কাছ থেকে ফোন পেয়েছি, যিনি আমাকে বলেছেন যে তিনি আমাকে আমলে নিবেন না, আমি যতই ক্যারিয়ার গড়ি না কেন, তাতে কোন লাভ নেই। দুর্ভাগ্যবশত আমার প্রত্যাশার অনেক আগেই আমাকে যাত্রার সমাপ্তি টানতে হচ্ছে। ভেবেছিলাম এটি আরো দীর্ঘ হবে এবং আরো ভালো স্বাদ আস্বাদন করতে পারব। যা কিছু অর্জন করেছি সেখান থেকে লা রোজাকে আরো উচ্চতায় নিয়ে যেতে পারব।’
এ পর্যন্ত স্পেনের হয়ে ১৮০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন রামোস। যা দেশটির ফুটবল ইতিহাসে অন্য খেলোয়াড়দের চেয়ে অনেক বেশী। ইনজুরি কাটিয়ে নিজ ক্লাব প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) হয়ে খেলায় ফেরার পরও কোচ লুইস এনরিখ ২০২২ কাতার বিশ^কাপে সুযোগ দেননি রামোসকে।  
মরক্কোর কাছে হেরে কাতার বিশ^কাপের শেষ ষোল থেকে স্পেন বিদায় নিলে গত ডিসেম্বরে এনরিখের পরিবর্তে জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পান ডে লা ফুয়েন্তে। স্পেনের পরবর্তী ম্যাচ মার্চে। ২০২৪ ইউরোর বাছাইপর্বে নরওয়ে ও স্কটল্যান্ডের মোকাবেলা করবে স্পেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি