সরকার ১.১০ কোটি লিটার সয়াবিন তেল কিনবে


জানুয়ারি ১৯ ২০২৩

সরকার রাষ্ট্র-পরিচালিত ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র জন্য স্থানীয় বিক্রেতাদের থেকে ১ দশমিক ১০ কোটি লিটার সয়াবিন তেল কিনবে। আজ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি (সিসিজিপি)’র এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বৈঠকের মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ মাহবুব খান বলেন, মন্ত্রিপরিষদ কমিটি শান সিং এডিবল ওয়েল লি. এর কাছ থেকে প্রায় ২০০.২০ কোটি টাকা মূল্যের ১.১০ কোটি লিটার সয়াবিন তেল কেনার বাণিজ্য মন্ত্রণালয়াধীন টিসিবির একটি ক্রয় প্রস্তাবে অনুমোদন দিয়েছে।
সিসিজিপি ইটিসি অ্যাগ্রো প্রোসেসিং প্রা. লি., ভারত (স্থানীয় এজেন্ট: এক্সপোর্ট ট্রেডিং বিডি লি., ঢাকা)’র কাছ থেকে ৭৩.৯৬ কোটি টাকা মূল্যের ৮ হাজার মেট্রিক টন মসুর ডাল কেনার টিসিবি’র আরেকটি প্রস্তাবে অনুমোদন দিয়েছে।
সভায় এইচইজিও, চায়না ও মীর আখতার, বাংলাদেশ এর কাছ থেকে ১০৫৫.২০ কোটি টাকা ব্যয়ের ‘এসএএসইসি ঢাকা-সিলেট করিডর রোড ডেভেলপমেন্ট’ প্রকল্পের প্যাকেজ নম্বর ডব্লিউপি-০২ এর অধীনে পূর্তকাজের কেনাকাটার জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও মহাসড়ক বিভাগের একটি প্রস্তাবেও অনুমোদন দিয়েছে।
সভায় নূরানি কন্সট্রাকশন লি. এর কাছ থেকে ২৩.২০ কোটি টাকা ব্যয়ের প্রজেক্ট প্যাকেজ নং-ডব্লিউডি-৫/২ এর অধীনে ‘ঢাকা মেট্রোপলিটন এলাকায় পুলিশ সদস্যদের জন্য নয়টি আবাসিক টাওয়ার ভবন নির্মাণের’ বৈদ্যুতিক সরঞ্জামাদি ক্রয়ের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে গণপূর্ত বিভাগের আরেকটি প্রস্তাবেও অনুমোদন দিয়েছে।
সভায় বিইউসিজি, এনডিই এবং এইআরওএনইএসএস, বাংলাদেশের কাছ থেকে অতিরিক্ত ২৬.৭৯ কোটি টাকা ব্যয়ে ‘হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফায়ার স্টেশনের উত্তর পাশে জেনারেল অ্যাভিয়েশন হ্যাঙ্গার, হ্যাঙ্গার অ্যাপ্রোন ও অ্যাপ্রোন নির্মানে’র আওতায় পূর্তকাজের জন্য বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ বেসামরিক বিমান কর্র্তৃপক্ষের একটি প্রস্তাবেও অনুমোদন দিয়েছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন