বিশ্ব শান্তি ও সর্ব জীবের মঙ্গল কামনায় আশাশুনিতে দুই দিনব্যাপী মতুয়া সম্মেলন সম্পন্ন


ডিসেম্বর ৯ ২০২২


স্টাফ রিপোর্টার।।হরিধ্যান হরিজ্ঞান, হরিনাম সার প্রেমেতে মতোয়ারা মতুয়া নাম তার এই স্লোগান সামনে রেখে উৎস উদ্দীপনা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সাতক্ষীরার হোসেনপুরে দুইদিন ব্যাপী সপ্তম বাৎসরিক মতুয়া সম্মেলন ২০২২ শেষ হয়েছে। বৃহস্পতিবার রাতে হোসেনপুর সার্বজনীন হরিতলা মন্দির প্রাঙ্গণে ধর্মীয় আলোচনার আর বিশ্ব শান্তি ও সর্ব জীবের মঙ্গল কামনার মধ্য দিয়ে শেষ হয়।
মতুয়া সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য, রাখেন হরি গুরুচাঁদ মতুয়া মিশন কেন্দ্র কমিটির সভাপতি ও হরি ও গুরুচাঁদ পরিবারের বংশধর শ্রী পদ্ননাথ ঠাকুর। দরগাহপুর কলেজ কলেজিয়েট স্কুলের প্রভাষক কংকর সরকারের সভাপতিত্বে ও মতুয়া মিশনের আশাশুনি উপজেলা যুব কমিটির সভাপতি অনুকূল সানার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্র কমিটির সহ-সভাপতি মতুয়া রত্ন দশরথ মন্ডল, সাংগঠনিক সম্পাদক মিন্টু বিশ্বাস,  আন্তর্জাতিক বিষয়ক প্রচার সম্পাদক বিদুর কান্তি বিশ্বাস। অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন সেবায়েত বিজন সরকার ও সতীশ মন্ডল, গোসাই অনুকূল চন্দ্র ঢালী, দীপাক সরকার, হরিশচন্দ্র সরকার, ক্ষিতীশ চন্দ্র সরকার প্রমূখ।
আয়োজক কমিটিরা জানান, কয়েক বছর আগে হোসেনপুর গ্রামসহ কয়েকটি গ্রাম দুরগ্য এক ব্যাধিতে আক্রান্ত হয়, পরে মতুয়া সম্মেলন হরিনাম করার ফলে ব্যাধি থেকে পরিত্রাণ পাওয়ায় গ্রামবাসীর উদ্যোগে সেই থেকে সম্মেলন করে আসছে। কিন্তু দীর্ঘ দুই বছর ঘাতক ব্যাধি করোনা থাকার কারণে এর সম্মেলন বন্ধ ছিল। এবছর বিশ্ব শান্তি ও সর্ব জীবের মঙ্গল তথা মানবের হেনোমুক্তির লক্ষ্যে সপ্তম বার্ষিক মতুয়া সম্মেলন আয়োজন করা হয়। সম্মেলনে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নারী পুরুষ অংশগ্রহণ করেন এবং গভীর রাত পর্যন্ত আলোচনা শোনেন। 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন