‘বাংলাদেশের খেলা থাকলে আইপিএলে যেতে পারবে না কেউ’


ডিসেম্বর ২৭ ২০২২

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরে প্রথমবারের মতো দল পেয়েছেন লিটন কুমার দাস। নিলাম থেকে লিটনকে কিনেছেন কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সাকিব আল হাসানকেও নিলাম থেকে কিনে নিয়েছে কেকেআর। এছাড়া মুস্তাফিজুর রহমানকে ধরে রেখেছে দিল্লি ক্যাপিটালস। আইপিএলের আসন্ন আসরে একসঙ্গে তিন টাইগার ক্রিকেটারকে দেখতে পাবে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

তবে এই তিন ক্রিকেটার পুরো আইপিএল খেলতে পারবে কিনা সেটা নিয়ে আছে সংশয়। কারণ ওই সময় বাংলাদেশের থাকবে আন্তর্জাতিক ব্যস্ততা। আইপিএল মাঠে গড়াবে মধ্য মার্চ থেকে মে মাস অবধি। মার্চে আয়ারল্যান্ড আসবে এক টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে। ফিরতি সফরে এপ্রিলের শেষ দিকে বাংলাদেশ আয়ারল্যান্ডে যাবে তিন ওয়ানডে ও চার টি-টোয়েন্টি খেলতে। মূলত এই সিরিজের জন্যই বাংলাদেশের ক্রিকেটারদের আইপিএলে পুরো সময় পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। সাকিব ও লিট্ন আবার টেস্ট ফরম্যাটের নেতৃত্বেও আছেন।

এরমধ্যেই শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাঠে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও জানালেন, জাতীয় দলের ব্যস্ততা থাকলে ছাড় পাবেন না ক্রিকেটাররা। তিনি বলেন, ‘যত বেশি ক্রিকেটার আইপিএলে যাবে আমরা তত খুশি। তবে বাংলাদেশের খেলা যখন থাকবে তখন কাউকেই ছাড়া হবে না। জাতীয় দলের খেলা থাকলে তারা কেউ খেলতে পারবে না। আমরা এরমধ্যে আইপিএল কৃর্তপক্ষকে জানিয়ে দিয়েছি। তারা জেনেই এসব ক্রিকেটারকে নিয়েছে। নাহলে আরও ক্রিকেটার যাওয়ার সম্ভাবনা ছিল।’

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন