সাতক্ষীরার আশাশুনিতে চাঁদা দাবির অভিযোগে ছাত্রলীগের সাবেক সভাপতি সহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা, আটক ১


জুলাই ৪ ২০২২


স্টাফ রিপোর্টার ।।সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগরে ঘের দখল, মারপিট ও চাঁদা দাবির অভিযোগে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সহ পাঁচ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। এ ঘটনায় এক  যুবলীগ কর্মীকে আটক করেছে পুলিশ।আশাশুনি থানায় লিখিত এজাহার ও মামলার বাদী বদর উদ্দীন ঢালির পুত্র মোঃ হাশেম ঢালি জানায়, উপজেলার প্রতাপনগর ইউনিয়নের প্রতাপনগর মৌজায় ডিডকৃত ১১.৬১ একর সম্পত্তিতে সুন্দরবন মৎস্য প্রকল্প নামে একটি ঘের আছে।  ২০১২ সাল থেকে সুনামের সাথে মৎস্য চাষ করে আসছি। ঘেরের পরিবেশ এবং মাছ ভালো হওয়ায় কুনজর পরে স্থানীয় কিছু ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের। তারা বিভিন্ন অজুহাতে ঘিরে প্রবেশ করে কর্মচারীদের মারপিট এবং মাছ ছিনতাই করে নিয়ে আসতো।এর জের ধরে গত ২৮ শে জুন রাতে ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল হাসান মিলন (২৮) এর নেতৃত্বে কাজমির হোসেন (৩২), আফজাল হোসেন (৩৬), শহীদুল্লাহ গাজী (৩৩) ও যুবলীগ কর্মী রিপন সানা(৪২) সহ অজ্ঞতানামা ৫/৬ জন দেশি অস্ত্র সজ্জিত হয়ে আমার মাছের ঘেরে প্রবেশ করে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে। আমি দিতে অস্বীকার করায় আমাকেও আমার কর্মচারীকে মারপিট করে রক্তাক্ত জখম করে। আমাদের চিৎকারে স্থানীয়রা ছুটে এলে ক্যাশ বাক্সে থাকা নগদ টাকা ও হরিনা, বাগদা, গলদা সহ নানা প্রজাতির মাছ নিয়ে পালিয়ে যায়। পরদিন স্থানীয় হাসপাতাল থেকে চিকিৎসা শেষে থানায় একটি এজাহার দায়ের করি। পুলিশ দীর্ঘ তদন্তের পর মামলাটি অন্তর্ভুক্ত করেছে। মামলা নাম্বার ৩ । এ ঘটনায় মামলার পাঁচ নম্বর আসামি যুবলীগ কর্মী রিপন সানাকে রবিবার রাতে তার নিজ বাড়ি থেকে আটক করেছে পুলিশ।
স্থানীয়রা জানায়, ইউপি নির্বাচনের পর থেকে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মামুদুল হাসান মিলনের দৌরাত্ম বেড়ে যায়। স্থানীয় প্রভাবশালী নেতার ছত্রছায় থেকে পরাজিত প্রার্থীর নেতাকর্মীদের একের পর এক ঘের দখল, জমি দখল, লুটপাট সহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে। এমনকি আইলা, আম্পান  দুর্গত প্রতাপনগরের বেড়িবাঁধ সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করতে আসা ঠিকাদারদের কাছ থেকেও চাঁদা দাবি অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। না দিলে প্রকাশ্য হুমকি ও ধমকির দেয় মিলন গ্যাং। এজন্য মিলনের বিরুদ্ধে একাধিক থানায় জিডি করা হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা আশাশুনি থানার উপ-পরিদর্শক মোঃ মুহিতুর রহমান জানান, ঘের দখল ও চাঁদা দাবির অভিযোগে ছাত্রলীগের সাবেক সভাপতি মিলনসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এবং মামলার পাঁচ নম্বর আসামী রিপন কে আটক করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন