সাতক্ষীরায় বিশ্ব দুগ্ধ দিবস পালিত  


জুন ১ ২০২২

শহীদুজ্জামান শিমুল :”পুষ্টি পরিবেশ অর্থেনৈতিক উন্নয়নে দুগ্ধ শিল্প” এই প্রতিপাদ্যে বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ ২০২২ উপলক্ষে  সাতক্ষীরায় র‌্যালি আলোচনা সভা ও এতিমখানা, প্রতিবন্ধী, ও স্কুলের শিশুদের মাঝে প্যাকেটজাত দুধ বিতরণ করা হয়েছে। 

সাতক্ষীরা জেলা প্রাণিসম্পাদ অধিদপ্তরের আয়োজনে ও প্রাণিসম্পাদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প প্রাণিসম্পাদ অধিদপ্তরের সহযোগিতায় বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ উপলক্ষে বুধবার (০১জুন) সকাল ১১ টায় জেলা প্রাণিসম্পাদ অফিসে সামনে থেকে র‌্যালি বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। 
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান’র সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পাদ অফিসার ডা. এবিএম আব্দুর রউফ, অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা, জেলা  প্রাথমিক শিক্ষা অফিসার মো. রুহুল আমিন, জেলা বেটেরিনারী কর্মকতা ডা. বিপ্লব জিৎ কর্মকার,জেলা কৃত্রিম প্রজনন উপ-পরিচালক ডা. মাহবুবুর রহমান, জেলা প্রাণিসম্পাদ প্রশিক্ষন কর্মকতা সুব্রত কুমার ব্যানার্জী সদর উপজেলা প্রণিসম্পাদ কর্মকতা মো. নাজমুস সাকিব সুইড খাতিমুনেচ্ছা হানিফ লস্কার প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক এম রফিক প্রমুখ। 
অনুষ্ঠানে বক্তারা বলেন  শিশুদের বেড়ে ওঠা মেধা শক্তির জন্য দুধের প্রয়োজনিতা অপরিসীম  দুধে প্রচুর পরিমাণ পুষ্টি রয়েছে। সাতক্ষীরা জেলা ২য় স্থানে রয়েছে। রেগুলার ২০-৩০ হাজার লিটার সংগ্রহ করে মিল্কভিটা জেলা প্রাণি সম্পাদ অধিদপ্তর নিরাপদ দুধ  উৎপাদের জন সব সময় কাজ করে যাচ্ছে। আগামীতে সাতক্ষীরা জেলা দুধ উৎপাদনে দেশের মধ্যে প্রথম হবে বলে মনে করি আমরা। 

এর আগে সকালে সাতক্ষীরা সরকারি বালক শিশু পারিবার, সুইড খাতিমুনেচ্ছা হানিফ লস্কার বুদ্ধি প্রতিবন্ধী স্কুল, ইসলামিয়া সরকারি প্রথমিক বিদ্যালয় ও জেলা কালেক্টেড স্কুলের শিক্ষার্থীদের প্যাকেটজাত দুধ ও টি-শার্ট বিতরণ করা হয়।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন