ঢাবি ভিসির সাথে সাতক্ষীরার কলেজ শিক্ষক রাম প্রসাদের সৌজন্য সাক্ষাৎ


জুন ১৬ ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন সাতক্ষীরার কালিগঞ্জের কাজী আলাউদ্দীন ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক রাম প্রসাদ ঘোষ।

বুধবার (১৫ জুন) দুপুরে ঢাকা থেকে ফিরে তিনি সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন। তিনি জানান, ঢাবি ভিসি মহোদয়ের সাথে খুব সৌহার্দপূর্ণ আলোচনা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমার প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে। উপাচার্য মহোদয়কে মফস্বল থেকে উচ্চশিক্ষা নিতে আসা এসব শিক্ষার্থীদের কল্যানার্থে বিভিন্ন উদ্যোগ গ্রহণের অনুরোধ জানিয়েছি।

সাক্ষাৎকালীন সময়ে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান কলেজ শিক্ষক রাম প্রসাদের সংগ্রামী জীবনের গল্প শোনেন। মফস্বলে একজন শিক্ষক জীবনের নানা প্রতিকূলতা পেরিয়ে আলো ছড়িয়ে যাচ্ছেন এবং তার অসংখ্য শিক্ষার্থীরা দেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানে উচ্চশিক্ষা নিচ্ছে জেনে উপাচার্য তাঁর ভূয়সী প্রশংসা করেন।

রাম প্রসাদ ঘোষ বলেন, জীবনের বাঁকে বাঁকে চড়াই-উৎরাই থাকবে। তাই বলে থেমে যাওয়া যাবে না। কখনো হীনমন্যতায় ভোগা যাবে না। নিজের লক্ষ্যে অবিচল থেকে এগিয়ে যেতে হবে। তাহলে শিকড় থেকে শিখরে আরোহন করা যাবে।

এসময় রাম প্রসাদ ঘোষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম. গোলাম রাব্বানীর সাথেও সাক্ষাৎ করেন। সাক্ষাৎকার পরবর্তী সময়ে রাম প্রসাদ ঘোষ ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) সম্মাননা স্মারক গ্রহন করেন। সমিতির সভাপতি মামুন তুষার তাঁর হাতে স্মারক তুলে দেন।

উল্লেখ্য, রাম প্রসাদ ঘোষ প্রায় ২০ বছর ধরে ক্রাচে ভর দিয়ে শিক্ষকতা করে যাচ্ছেন। সম্প্রতি তিনি শিক্ষার বিস্তার ও সমাজসেবায় কবি সুকান্ত স্মৃতি সংসদ কতৃক মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন