আশাশুনিতে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নত করন রোভিং সেমিনার


জুন ১৬ ২০২২


বি এম আলাউদ্দীন আশাশুনি প্ররতিনিধি: আশাশুনিতে আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নত করন প্রকল্পের আওতায় রোভিং সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এ রোভিং সেমিনারের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ানুর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম।উপসহকারি কৃষি কর্মকর্তা দীপক কুমার মল্লিকের পরিচালনায় এসময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুল হাসান। বক্তারা এসময় কৃষিতে আগাম আবহবার্তা সরবরাহের মাধ্যমে ফসলের ক্ষয়-ক্ষতি রোধকল্পে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।সেমিনারে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৫০জন কৃষান-কৃষানী উপস্থিত ছিলেন। আয়োজিত সেমিনারে আশাশুনি উপজেলায় বরাদ্দকৃত বাজেট সম্পর্কে জানতে চাইলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের কর্মকর্তা রাজিবুল হাসান বলেন, তথ্য অধিকার আইনে আবেদন করে বরাদ্দকৃত বাজেটের পরিমাণ জানতে পারবেন।
আশাশুনিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম
বি এম আলাউদ্দীন আশাশুনি প্রতিনিধি:আশাশুনিতে ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন এর উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। আশাশুনি উপজেলা  স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মিজানুল হক এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ানুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম বলেন স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন। তিনি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সম্পর্কে তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষকে অবহিত করতে হবে যাহাতে কোন শিশু বাদ না যায় সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। উপজেলার ১১ টি ইউনিয়নে ১৫-১৯ জুন ২০২২ তারিখ পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যম্পেইন অনুষ্ঠিত হবে। এ ক্যাম্পেইনের আওতায় ০৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল ক্যাপসুল খাওয়ানো হবে। ০৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের নিকটস্থ টীকা কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক ও পরিবার কল্যাণ কেন্দ্রে নিয়ে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর আহ্বান জানান উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মিজানুল হক

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন