বিকেএসপির ক্যাম্পে ডাক পেয়েছে সাতক্ষীরার ‘ভূমিকা’


মে ৪ ২০২২

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার একমাত্র নারী ক্রিকেটার হিসেবে বিকেএসপির এক মাসের ক্যাম্পে ডাক পেয়েছেন নওশীন জামান ভূমিকা। ছোট বেলা থেকেই খেলাধূলার প্রতি বিশেষ আগ্রহের অধিকারী নওশীন জামান ভূমিকা সাতক্ষীরার সুশীলনের সহকারী পরিচালক জিএম মনিরুজ্জামান ও সুমী পারভীন দম্পতির মেয়ে।

ভূমিকা সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী। নওশীন জামান ভূমিকার মা সুমী পারভীন জানান, ছোট থেকেই খেলাধূলার প্রতি বিশেষ আগ্রহ ছিল ভূমিকার। তবে, অন্য কোন খেলনা নয়, ব্যাট বলের প্রতি আকর্ষণটাই ছিলো বেশি। একবার দোকানে যেয়ে পুতুল নয় বল কেনার জন্য বেশ কান্না করেছিলো ও। ছোট বেলায় বাড়ির সামনের মাঠে ছেলেদের সাথে ক্রিকেট খেলতো এবং বোলিং ও ব্যাটিং খুব ভালো করতো। পড়ালেখার দিক টা খেয়াল রেখে খেলার দিকটাতেও এগিয়ে নেয়ার জন্য আমরা পরিবার থেকে সবমরকম সাপোর্ট করেছি ।

ভূমিকার চাচা এসকে রানা জাতীয় দলের ফুটবলার। ভূমিকার বাবা এক সময়ের ন্যাশনাল লেভেল ফুটবলার ছিলেন, খেলতেন ওয়ারি ক্লাবে। দীর্ঘ দিন সাতক্ষীরা জেলা দলেও খেলেছেন তিনি। বাবার পথেই হাটলো ভূমিকা।
গত ১৮ মার্চ সাতক্ষীরা স্টেডিয়ামে বিকেএসপির ক্যাম্পের জন্য সাতক্ষীরার একমাত্র নারী ক্রিকেটার হিসেবে ঢাকায় ১ মাসের ক্যাম্পে ডাক পেয়েছে ভূমিকা।
ভূমিকা বলেন, ছোট বেলা থেকে ছেলেদের সাথে বাড়ির পাশের মাঠে খেলতে খেলতে এখন মোটামুটি ব্যাটিং বোলিং দুটোতেই খুব ভালো পারফরমেন্স করার চেষ্টা করছি। আমার পচ্ছন্দের খেলোয়াড় মুশফিকুর রহিম, মাহমুদুউল্লাহ ও মুস্তাফিজুর রহমান।
ভূমিকা জানান, বিকেএসপির ক্যাম্পে চান্স পেয়ে আমার খুবই আনন্দ হচ্ছে। আগামীতে আমি জাতীয় দলের হয়ে ভালো কিছু করতে চাই।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন