পাটকেলঘাটায় মৎস্য ঘের জবর দখলের বিরুদ্ধে আদালতে মামলা


মে ১৩ ২০২২

সংবাদ বিজ্ঞপ্তি : তালার পাটকেলঘাটায় মৎস্য ঘের বেড়িবাঁধে বাধা প্রদান ও জবর দখলের চেষ্টার বিরুদ্ধে আদালতে মামলা দাখিল করেছেন ভুক্তভোগী জাহাঙ্গীর আলম।মোঃ জাহাঙ্গীর আলম নিজের ও লীজ কৃত মৎস্য ঘেরে বেড়িবাঁধ দেওয়ার সময় জোরপূর্বক বাধা প্রদান করায় একই এলাকার স্বপন কুমার বিরুদ্ধে সাতক্ষীরা জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি কার্যবিধি-১৪৫ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।
বুধবার ১১ মে বিজ্ঞ আদালতে মামলায় শুনানি শেষে বিজ্ঞ আদালত ওসি পাটকেলঘাটা কে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করেন পাশাপাশি সহকারী কমিশনার ভূমি তালা কে দখল বিষয়ে তদন্ত পূর্বক বিজ্ঞ আদালতে মতামত প্রদান এবং দ্বিতীয় পক্ষ কে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।
আদালতের মামলার সূত্রে মতে জানা গেছে অভিযোগ কারী উপজেলার পাটকেলঘাটা থানার নগরঘাটা গ্রামের আব্দুল মজিদ সরদারের ছেলে মোঃ জাহাঙ্গীর আলম বাদি হয়ে একই গ্রামের মৃত তারক মন্ডলের ছেলে শ্রী  স্বপন কুমার মন্ডল কে বিবাদী করে বিজ্ঞ আদালতে অভিযোগে উল্লেখ করেন যে, বাদী তার পিতা , চাচা ও প্রতিবেশীদের কাছ থেকে মৎস্য ঘের লীজ গ্রহন করে ১২ বিঘা জমিতে বেড়িবাঁধ নির্মাণ করছেন কিন্তু বিবাদী তার গ্রহন কৃত চুক্তির মেয়াদ পত্র ইতিপূর্বে ৪-৫ বছর লশেষ হওয়ার পরো গায়ের জোরে ক্ষমতা অপব্যবহার করে বাদীর  বেড়িবাঁধে বাধা প্রদান সহ ড্রেজার মেশিন ভাংচুর করেছে।গত ৯ ই মে এমন কর্মকান্ডের পর পত্রিকার চেয়ে বিজ্ঞ আদালতে পিটিশন-৭৯৯/২২ নং মামলা দাখিল করেন।
এ বিষয়ে বিবাদী শ্রী স্বপন কুমার মন্ডল এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কাঞ্চন কুমার জানান, বিজ্ঞ আদালতে মামলা হয়েছে আদালত সিদ্ধান্ত গ্রহণ করবেন। আদালতের কোন নির্দেশ পেলে ব্যাবস্থা গ্রহন করা হবে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন