তাবলিগে গিয়ে ঢাকা থেকে সাতক্ষীরার মুসল্লি নিখোঁজ


এপ্রিল ২৩ ২০২২


সংবাদ বিজ্ঞপ্তি :
তালা থেকে ৪০ দিনের তাবলিগে গিয়ে রাজধানীর কাকরাইল এলাকা থেকে নিখোঁজ হয়েছেন মুসল্লি আব্দুস সালাম হালদার। বৃহস্পতিবার (২১ এপ্রিল) বেলা ১২টার দিকে নিখোঁজ হন তিনি। মুসল্লি আব্দুস সালাম হালদার (৯০) তালা সদরের ডাঙ্গানলতা গ্রামের মৃত. আহম্মদ হালদারের ছেলে। 
নিখোঁজের ছেলে মোহাম্মদ আলী হালদার জানান, ৪০ দিন আগে ডাঙ্গানলতা গ্রামের ৩১ জন মুসল্লি একত্রে তাবলিগে যান ময়মনসিংহ জেলায়। বুধবার (২০ এপ্রিল) তাবলিগের জামাত শেষ হওয়ার পর সকলে একত্রে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। রাতে রাজধানীর কাকরাইল মসজিদে পৌঁছায় তারা। সেখান থেকে একত্রে সবার বাড়ি ফেরার প্রস্তুতিতে ছিলেন।
তিনি বলেন, বৃহস্পতিবার (২১ এপ্রিল) বেলা ১১.৫০ মিনিটে সাতক্ষীরাগামী ইমাদ পরিবহনের টিকিট করেন সবাই। আমার বৃদ্ধ বাবা ভুলবশত অন্যকোন পরিবহনে উঠে পড়েন। সঙ্গী মুসল্লিরা অনেক খুঁজেও কোন সন্ধান মেলাতে পারেননি। পরে বাকি ৩০ মুসল্লি বাড়িতে ফিরেছেন। বাবার কাছে কোন মোবাইলও নেই। তাছাড়া বয়সের ভারে তিনি নিজের পরিচয়ও ঠিকমত দিতে পারেন না। 
তাবলিগে সঙ্গে থাকা মুসল্লি ডাঙ্গানলতা গ্রামের নুর ইসলাম মোড়ল বলেন, অনেক খোঁজাখুজি করেও বৃদ্ধ আব্দুস সালাম হালদারের সন্ধান মেলেনি। আমরা এক সঙ্গে ছিলাম। কাকরাইল মসজিদের সামনে থেকে ইমাদ পরিবহনের গাড়ির টিকিট কাঁটা হয়েছিল। অন্যকোন গাড়িতে উঠে পড়েছেন বলে ধারণা করছি। পরে আমরা বাড়িতে ফিরে এসেছি। 
তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান বলেন, তাবলিগে গিয়ে রাজধানী থেকে বৃদ্ধ নিখোঁজ হওয়ার ঘটনাটি জেনেছি। ওই পরিবারকে থানায় ছবিসহ সাধারণ ডায়েরীর পরামর্শ দেওয়া হয়েছে। সাধারণ ডায়েরীর পর পুলিশের পক্ষ থেকে বৃদ্ধের সন্ধানের জন্য তৎপরতা শুরু করা হবে। এছাড়া যদি কোন মানুষের সামনে পড়ে তবে থানার (০১৩২০১৪২২৩১) নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করছি।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন