সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে মৌয়াল নিহত, পৃথক ঘটনায় আহত ১


এপ্রিল ১৪ ২০২১

  • অনলাইন ডেস্ক:

সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে বাঘের আক্রমণে হাবিবুর রহমান (২৭) নামে এক মৌয়াল নিহত হয়েছেন।
বুধবার (১৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের হোগলদড়া খাল সংলগ্ন এলাকায় বাঘের আক্রমণের শিকার হন তিনি।
নিহত হাবিবুর রহমান শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়নের মীরগাঙ গ্রামের আজিজ মোল্লার ছেলে।

নিহত হাবিবুর রহমানের ভাই আনিস মোল্লা জানান, তারা সাতজন এক সাথে গত ১ এপ্রিল মধু আহরণ করতে সুন্দরবনে যান। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে তারা মধু আহরণের জন্য হোগলদড়া খালে নৌকা বাধেন। এসময় তার ছোট ভাই হাবিবুর রহমান একা একা আগেই বনে ওঠে। এর কিছুক্ষণ পরে তিনি বনে উঠেই দেখেন তার ভাই রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে আছে। এসময় তার সামনে দিয়ে আক্রমণকারী বাঘটি চলে যায়। পরে নিহত হাবিবুরের মরদেহ নিয়ে লোকালয়ে ফেরেন তারা।
বনবিভাগের সাতক্ষীরা রেঞ্জের কদমতলা স্টেশন কর্মকর্তা মোবারক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে মঙ্গলবার বিকাল ৫টার দিকে সাতক্ষীরা রেঞ্জের কাছিকাটা এলাকায় বাঘের আক্রমণে আহত হন রবিউল শেখ (২২) নামে এক মৌয়াল। বুধবার (১৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে আহত রবিউল শেখকে নিয়ে লোকালয়ে ফিরেছেন তার সহকর্মীরা।
আহত রবিউল শেখ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ৯নং সোরার হালিম শেখের ছেলে।

রবিউল শেখের শ্বাশুড়ি ঝর্না খাতুন জানান, গত ১ এপ্রিল তার জামাতা রবিউল শেখ অন্যান্য মৌয়ালদের সাথে মধু আহরণ করতে সুন্দরবনে যায়। মঙ্গলবার বিকাল ৫টার দিকে কাছিকাটা এলাকায় মধু আহরণকালে একটি বাঘ রবিউলের উপর হামলে পড়ে। কোন মতে প্রাণে বেঁচে আসলেও তার গলার একটি অংশ রক্তাক্ত জখম হয়েছে। তাকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, টাইগার টিমের সহায়তায় বাঘের আক্রমণে আহত রবিউলকে লোকালয়ে আনা হয়েছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন