দলে সুযোগ পাওয়া কঠিন হয়ে গেল সৌম্যর


এপ্রিল ৩ ২০২১

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের জাতীয় দল নিয়ে কিছু পরীক্ষা-নিরীক্ষা করেছিলেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালেরও এতে সায় ছিল। তবে দেশ ও দেশের বাইরে সেই পরীক্ষা ডাহা ব্যর্থ হওয়ার পর আবারও পুরনো রূপে ফিরতে যাচ্ছে বাংলাদেশ দলের কাঠামো। সাকিব ফিরছেন পুরনো পজিশনে। সৌম্য সরকারকে ‘ফিনিশার’ বানানোর উদ্যোগও থেমে গেছে।
সম্প্রতি এক সাক্ষাতকারে যে কোনো একটি ফরম্যাট থেকে অবসর গ্রহণের ইঙ্গিত দিয়েছেন তামিম ইকবাল। তবে কোন ফরম্যাট- তা পরিস্কার করেননি। ‘পরীক্ষা’র জন্য সাকিবকে চারে নামিয়ে শান্তকে তিনে খেলানোর পালা সম্ভবত এবার শেষ হতে যাচ্ছে। সাকিব ফিরছেন প্রিয় পজিশন তিনে। এই পজিশনে তার রেকর্ড দুর্দান্ত। তবে সমস্যার সৃষ্টি হয়েছে ২৮ বছর বয়সী সৌম্য সরকারকে নিয়ে। চরম অ-ধারাবাহিক স্টাইলিস্ট এই হার্ডহিটার তাহলে কোথায় খেলবেন?
দেশের মাটিতে উইন্ডিজ সিরিজে তাকে ৭ নম্বরে খেলানো হয়। তবে শেষদিকে নামায় তার প্রমাণ করার কিছু ছিল না। নিউজিল্যান্ড সফরে খেলেন তিনে। সেখানে চরম ব্যর্থ। টি-টোয়েন্টিতে আবার তিনে নেমে একটি ফিফটি (২৭ বলে ৫১) করেন। শেষ টি-টোয়েন্টিতে তাকে আবার নামানো হয় ওপেনিংয়ে। এভাবে বারবার ব্যাটিং পজিশন পাল্টে সৌম্যকে নিয়ে আসলে কী বার্তা দেওয়া হচ্ছে সেটা নিয়ে আগ্রহ মিডিয়া থেকে শুরু করে দেশের সব ক্রিকেটপ্রেমীদের।
অধিনায়ক তামিম অবশ্য জানিয়েছেন, তারা সৌম্যকে নিয়ে একটা সিদ্ধান্ত আসতে যাচ্ছেন। সৌম্যকে হয় সাতে খেলতে হবে, কিংবা ওপেনিং আর ওয়ান ডাউনে সুযোগ পেতে বাকিদের সঙ্গে লড়াই করতে হবে। তিনে তার প্রতিদ্বন্দ্বী বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব। ওপেনিংয়ে দুই সেট ওপেনার স্বয়ং তামিম ইকবাল আর লিটন দাস। সৌম্যর জন্য তাই দলে সুযোগ পাওয়া কঠিন হয়ে গেল। আসন্ন সিরিজেই সৌম্যকে নিয়ে দলের ভাবনার প্রতিফলন থাকবে বলে জানিয়েছেন তামিম।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন