আপোষহীন ও প্রতিবাদের একটি নূতন ধারা সৃষ্টি করেছে দক্ষিনের মশাল: প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় নেতৃবৃন্দ


মার্চ ২৩ ২০২১

মশাল ডেস্ক: দক্ষিণের মশালের বর্ষপূর্তিতে নেতৃবৃন্দ বলেন, আপোষহীন ও প্রতিবাদের একটি নূতন ধারা সাতক্ষীরার পত্রিকার জগতে দক্ষিনের মশাল তৈরী করেছে। সমাজের বঞ্চনার চিত্র দক্ষিনের মশাল যেভাবে তুলে ধরে তা সত্যেই উল্লেখ করারমত বিষয়। মশালের অঙ্গিকারের সাথে বাস্তব চলা একই সতোয় গাথা।


সভায় নেতৃবৃন্দ আরো বলেন, বঙ্গব্ধুর জন্ম শতবাষিকী আর স্বাধীনতার রজতজয়ন্তি মাসে দৈক্ষিনের মশালের পাচ বছরপূতির অনুষ্ঠান মুক্তিযুদ্ধ, সেকুলার বাংলাদেশ গড়ার পথে মশালের চলা- এটাই প্রমান করে। মানবতার পক্ষে, গণমানুষের দৈনিক এই প্রতিপাদ্যকে সামনে রের্খে যাত্রা শুরু করে দৈনিক দক্ষিণের মশাল। যাত্রালগ্ন থেকে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হিসাবে দৈনিক দক্ষিণের মশাল সাতক্ষীরার গণমানুষের অধিকার আদায়ে আপোষহীন ভূমিকা পালন পালন করে। সাতক্ষীরার সমস্যা ও সম্ভাবনা নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশের মাধ্যমে দৈনিক দক্ষিণের মশাল সর্বস্তরের মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে। দক্ষিণের মশাল তার নামের সাথে সংগতি রেখে সমাজে অন্ধকার দূর করতে আলোর মশাল জ্বেলে এগিয়ে এসেছে।


গতকাল সোমবার পত্রিকাটির ৫ম বর্ষপূর্তিতে সাতক্ষীরা প্রেসক্লাবে আয়োজিত এক বণাঢ্য অনুষ্ঠানে অতিথীবৃন্দ এসব কথা বলেন। দৈনিক দক্ষিণের মশালের সম্পাদকমন্ডলীর সভাপতি মোঃ জাকির হোসেন লস্কর শেলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক দক্ষিণের মশালের সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ আশেক-ই-এলাহী।

ভয়েস অব সাতক্ষীরার সম্পাদক এম. কামরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথী হিসাবে উপস্থিত থেকে বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ সংবিধান প্রণয়ন কমিটির সদস্য, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ.কে. ফজলুল হক।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম।

অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রিয় উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা কাজী রিয়াজ, লেখক, গবেষক ও ভাষাবিদ অধ্যাপক কাজী মোহাম্মদ ওলিউল্লাহ, অধ্যক্ষ আব্দুল হামিদ, জেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাড. আজহার হোসেন, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকার, জেলা বাজাসদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রীস আলী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সাবেক সহ সভাপতি আব্দুল ওয়াজেদ কচি, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যানার্জিসহ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, পৌর কাউন্সিলক হিমেল, সাংবাদিক রামকৃষ্ণ চক্রবর্তি, প্রেসক্লাবের বিভাগীয় সম্পাদক আব্দুল জলিল প্রমুখ ।


সভায় বক্তব্যে বক্তারা বলেন, সাতক্ষীরা একটি উন্নয়ন বঞ্চিত জেলা। রাজনৈতিক বিষয়ের মতপার্থক্য ভুলে সাতক্ষীরার উন্নয়নে যৌথভাবে ভুমিকা রাখতে পারলে বঞ্চনার করলমুক্ত হবে সাতক্ষীরা।

সরকারের উন্নয়নের মহাসড়কে সাতক্ষীরাকে যুক্ত করতে ঐক্যবদ্ধ ভুমিকা রাখার বিকল্প নেই। আগামী দিনে দৈনিক দক্ষিণের মশাল নির্ভিক লেখনির মাধ্যমে সমাজ বিনির্মানে ভূমিকা রাখবে বলে অতিথীবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন।


বক্তব্য শেষে কেক কাটার মাধ্যমে অতিথীবৃন্দ দৈনিক দক্ষিনের মশালের উত্তরোত্তর মঙ্গল ও সমৃদ্ধি কামনা করেন।


সভার শুরুতে মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মরণ ও দৈনিক জনকণ্ঠের সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক জ্ঞাপন করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন