সাতক্ষীরা-মুন্সীগঞ্জ সড়ক ৩৪ ফুটে উন্নীত করতে চাই- সচিব সফিকুল আহম্মদ


জানুয়ারি ১২ ২০২১

নিজস্ব প্রতিবেদক, দেবহাটা: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, দেবহাটার পারুলিয়া ইউপির খেঁজুরবাড়ীয়া গ্রামের কৃতি সন্তান, সৎ ও নিষ্ঠাবান ব্যক্তিত্ব মো: সফিকুল আহম্মদ প্রধান অতিথির বক্তব্যে বলেন- অত্যন্ত জনগুরুত্বপূর্ণ, জনবসতিপূর্ণ সাতক্ষীরা-মুন্সীগঞ্জের আঠার ফুট মহাসড়কটি ৩৪ ফুটে উন্নীত করতে চাই। আর এ কাজ অতি দ্রুততম সময়ে অর্থাৎ আগামী কয়েক মাসের মধ্যে যাতে কার্যক্রম শুরু হয় সেজন্য এলাকার সন্তান হিসেবে যেখানে যাওয়া লাগে তার সর্বোচ্চ চেষ্টা করা হবে। আমার পক্ষ থেকে কোনো গাফিলতি হবে না। আর এ জন্য ঢাকা, খুলনা থেকে সড়ক ও জনপদ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে এসেছি। যাতে ওনারা সড়ক ও জনপদ বিভাগের স্থানীয় নির্বাহী প্রকৌশলীদের নিয়ে সরেজমিন পরিদর্শন করে এ রোড থেকে দেশের বিভিন্ন প্রান্তে নানা পরিবহন সহ নানা ধরনের বাহন চলাচল, অনেকগুলো উপজেলার সাথে সংযোগ, রাস্তা চিকনের কারণে প্রতিনয়ত সড়ক দুর্ঘটনা তথা রাস্তা প্রশস্ত করার নানান যৌক্তিক কারণগুলো সংশ্লিষ্ট দপ্তর বা মন্ত্রণালয়ে উপস্থাপন করতে পারেন।
সচিব আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারা দেশে উন্নয়নমূলক কাজ অব্যাহত আছে। তারপরও এলাকার সন্তান হিসেবে যার যার এলাকার উন্নয়নে একটা দায়বদ্ধতা থেকেই যায়। সে কারণে সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি প্রত্যেক কর্মকর্তাকে তার নিজস্ব এলাকার উন্নয়নে ভূমিকা থাকা প্রয়োজন বলে আমি মনে করি। তিনি উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি সড়ক উন্নয়ন সহ এলাকার যে কোনো উন্নয়নে যার যার অবস্থান থেকে আন্তরিক সহযোগিতার আহবান জানান ।
সাতক্ষীরার দেবহাটা উপজেলার ২নং পারুলিয়া ইউনিয়ন পরিষদের হল রুমে ১১ জানুয়ারি সোমবার বেলা সাড়ে ১০ টা হতে অনুষ্ঠিত সাতক্ষীরা-কালিগঞ্জ তথা মুন্সিগঞ্জ পর্যন্ত সড়ক উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপ-সচিব মো: সামীমুজ্জামান, সড়ক ও জনপদ বিভাগ খুলনার তত্ত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাশ, সড়ক ও জনপদ বিভাগ সাতক্ষীরার নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ, দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ মো: মুজিবর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: মনিরুজ্জামান মনি, সখীপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, সখীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সরদার আমজাদ হোসেন প্রমূখ।
ইউপি সদস্য সালাহউদ্দিন সরাফির সহযোগিতায় এবং পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সাইফুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সমাজসেবক সাজন, সহকারী অধ্যাপক আব্দুল্লাহ সিদ্দিকী, সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের সিনিয়র প্রভাষক মো: মনিরুজ্জামান (মহসিন), ইউপি সচিব, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, সংবাদকর্মী ও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভা শেষে সাতক্ষীরার এ্যাডভোকেট আব্দুর রহমান কলেজের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। প্রধান অতিথি আজ বিকালের ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে সাতক্ষীরা ত্যাগ করবেন বলে জানা গেছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন