প্রীতি ম্যাচ খেলতে ঢাকায় নেপাল দল


নভেম্বর ৬ ২০২০

অনলাইন রিপোর্টার ॥ দুইটি প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশে চলে এসেছে নেপাল জাতীয় ফুটবল দল। আজ (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১২টায় বিশেষ চাটার্ড ফ্লাইটে করে বাংলাদেশ অবতরণ করেছেন নেপাল দলের ফুটবলাররা।

আগামী ১৩ ও ১৭ নবেম্বর হবে এই প্রীতি ম্যাচ দুইটি। এর জন্য অনুশীলন শুরুর আগে চারদিন কোয়ারেন্টাইনে থাকতে হবে নেপাল দলকে। আগামী ১০ নভেম্বর থেকে তারা অনুশীলন শুরু করতে পারবে।

এদিকে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে নেপাল স্কোয়াডের দুই খেলোয়াড়ের করোনা পজিটিভ ধরা পড়েছিল। যে কারণে তাদের দেশে রেখেই বাকিরা এসেছে দুই ম্যাচের সফরে। প্রাথমিকভাবে ৪০ জনের কথা বলা হলেও, নেপালের বহরে এসেছে ৩৫ জন।

ফিফা ফ্রেন্ডলি ম্যাচ দুটি সরাসরি সম্প্রচারে ড্রোন ব্যবহার করা যাবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘আমরা সরকারের কাছ থেকে সম্প্রচারের জন্য ড্রোন ব্যবহারের অনুমতি নিয়েছি। এখন যে টেলিভিশন খেলা দেখাবে তারা ড্রোন ব্যবহার করবে কিনা সেটা তাদের বিষয়।’

ম্যাচ দুটি নিয়ে গত ২৫ অক্টোবর আন্তঃমন্ত্রণালয়ের যে সভা হয়েছিল সে সভাতে খেলা সম্প্রচারে ড্রোন ব্যবহারের বিষয়টি আলোচনা হয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা সবুজ সংকেত দিয়েছেন।

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ম্যাচ দুটি সম্প্রচার করবে। বাংলাদেশ বেতারও খেলার ধারাবিরণী দেবে। বিটিভির পাশপাশি ম্যাচ সম্প্রচারের জন্য চারটি বেসরকারী টেলিভিশনও আগ্রহ প্রকাশ করেছে। এর মধ্যে একটি টেলিভিশন বেসকারী টিভি চ্যানেলকে সম্প্রচারের সুযোগ দেয়া হবে বলে জানা গেছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন