শ্যামনগরের ভূমিদস্যু গোলাম মোস্তফা কারাগারে


আগস্ট ১০ ২০২০


সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার বহুলআলোচিত ভূমিদস্যু শেখ গোলাম মোস্তফা,পিতাঃ গোলামরসুল, শশুর আতিয়ার রহমানের নামে ১৯৫৮-৫৯, ১৯৬০-৬১ সালের ৭৪৫ নংসার্টিফিকেট কেস তঞ্চকী ভাবে সৃষ্টি করিয়া মাহমুদপুর মৌজায়এস,এ ২৫৫ নং খতিয়ানে সৃষ্ট হাল ১/১ নং খতিয়ান, এস,এ ৪৬০ নং দাগে সৃষ্টহাল ৮২১,৮২২,৮২৩,৮২৪,৮২৫,৯৬০,৯৬৪ নং দাগে ৫.২৬ একরজমি ১৫ ও ১৬/২০১৮-২০১৯ নংনামজারী কেসে অফিসকে ভুল বুঝিয়ে তঞ্চকী রেকর্ড হাসিল করেন তাহারই প্রেক্ষিতে দীর্ঘ ৫০/৬০ বৎসরের নিয়মিত ২০ জন কৃষকের ভোগ দখলীয় বর্ণিত সম্পত্তি শেখ গোলাম মোস্তফাতার সাঙ্গ-পাঙ্গদের নিয়ে গত ০৩/০৮/২০২০ তারিখ বিকাল ৪ টায়জবর দখল করতে যায় তখন প্রকৃত মালিক পক্ষ বাধা দিলে গোলাম মোস্তফা তার ক্যাডার বাহিনী দ্বারা ব্যাপক মারপিটসহ তান্ডব চালায়। এ সংক্রান্তে গোলাম মোস্তফাকে ১ নং আসামীকরে ৭ জনসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে শ্যামনগর থানায় এজাহার দিলে শ্যামনগর থানায় মামলা নং ০৫ তাং-০৩/০৮/২০২০ ধারা ১৪৩/৪৪৭/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৫৪/১১৪ পেনাল কোডে রুজু হয়। বর্ণিত মামলায় গত ০৯/০৮/২০২০ তারিখ গোলাম মোস্তফা আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।
গোলাম মোস্তফা কারাগারে যাওয়ায় এলাকার সাধারণ মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলছেন এবং আনন্দে গতকাল সন্ধ্যায় এলাকার বিভিন্ন যায়গায় মিষ্টি বিতরণ করেছে।
আরওজানা যায় যে ভূমিদস্যু গোলাম মোস্তফা ইতিপূর্বে একই ভাবে তঞ্চকী করে ধূমঘাট মৌজায় ১৮০ বিঘা, মুন্সিগঞ্জ মৌজায় ১৬ বিঘা জমি গ্রাস করেছে। তার দাপট ও তার বাহিনীর দাপটে এলাকার সাধারণ মানুষ আতঙ্কিত।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন