উপকূলের মানুষ রক্ষায় সরকারের কাছে জরুরি পদক্ষেপ গ্রহণের দাবী জানিয়েছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি


আগস্ট ২২ ২০২০

প্রেসবিজ্ঞপ্তি :
সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভায় উপকূলের মানুষ রক্ষায় সরকারের কাছে জরুরি পদক্ষেপ গ্রহণের দাবী জানানো হয়েছে। কমিটির পক্ষ থেকে আশাশুনির প্রতাপনগর ও শ্রীউলাসহ শ্যামনগর ও আশাশুনির উপজেলার ঝুকিপূর্ণ এলাকা থেকে মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সেখানে রান্না করা খাবার বিতরণ করা এবং ভেঙে যাওয়া বেড়িবাঁধগুলো দ্রুত মেরামতের ব্যবস্থা করার দাবী জানানো হয়। এছাড়া সাতক্ষীরা শহরসহ জলাবদ্ধ এলাকার পানি নিষ্কাশনে যেখানে যে ধরণের বাধা রয়েছে তা দ্রুত অপসারণের দাবী জানানো হয়েছে।
আজ ২২ আগস্ট শনিবার বেলা ১১টায় কমিটির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির আহবায়ক মো. আনিসুর রহিম। সভায় আগামী ২৪ আগস্ট সাতক্ষীরা জেলা আইজীবী সমিতি থেকে গণস্বাক্ষর কর্মসূচি উদ্বোধন, ২৬ আগস্ট সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডে অবস্থান ও স্মরকলিপি পেশসহ অন্যন্য কর্মসূচি গ্রহণ করা হয়।
সভায় বিগত একনেকের বৈঠকে কপোতাক্ষ নদ খননে ৫৩১ কোটি টাকার প্রকল্প গ্রহণ করায় মাননীয় প্রধানমন্ত্রীকে সাতক্ষীরাবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানানো হয় এবং উক্ত প্রকল্পসহ গৃহীত অন্যান্য প্রকল্প সমূহ দ্রুত শুরু করার দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন, প্রফেসর আব্দুল হামিদ, সুধাংশু শেখর সরকার, এড. শেখ আজাদ হোসেন বেলাল, নিত্যানন্দ সরকার, জিএম মনিরুজ্জামান, মাধব চন্দ্র দত্ত, এড. রফিকুল ইসলাম, কমরেড আবুল হোসেন, অপারেশ পাল, এড. মনির উদ্দিন, শেখ সিদ্দিকুর রহমান, জহুরুল কবির, অধ্যাপক তপন শীল, এড. আল মাহামুদ পলাশ, আলী নুর খান বাবলু, আসাদুজ্জামান লাভলু, এড. আবুল কালাম আজাদ প্রমুখ।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন