প্রয়াত মন্ত্রীকে কটূক্তি; বেরোবি’র সেই শিক্ষক বরখাস্ত


জুন ১৮ ২০২০

সদ্য প্রয়াত সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে কটূক্তি করা   বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক সিরাজুম মনিরাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। এদিকে বৃহস্পতিবার রিমান্ড শুনানি শেষে তাকে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত। 

১৩ জুন সন্ধ্যার দিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মনিরা তার নিজের ফেসবুক পেজে স্ট্যাটাসে মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তি করেন। তার এই পোস্ট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এ ঘটনায় ওই দিন গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবু হেনা মোস্তফা কামাল বাদী হয়ে তাজহাট থানায় ডিজিটাল আইনে মামলা দায়ের করেন। ওই দিন রাত সোয়া ২ টার দিকে শিক্ষক সিরাজুম মনিরাকে পুলিশ গ্রেফতার করে। এদিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারি প্রশাসক তাবিউর রহমান প্রধান জানান,  প্রয়াত মন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তি করায় বিশ্ববিদ্যালযের নিয়ম অনুযায়ী তাকে বরখাস্ত করা হয়েছে। তিনি জেল হাজতে থাকায় ডাক যোগে বরখাস্তের চিঠি পাঠানো হয়েছে। 
মামলার তদন্তকারী কর্মকর্তা ও রোকেয়া বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই মহিবুল ইসলাম জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালত তাজহাট এর বিচারক উক্ত শিক্ষককে দুই দিন জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন