তালায় করোনা আক্রান্ত ব্যক্তির বাড়িতে ফল পাঠালেন প্রশাসন


জুন ৫ ২০২০

তালা প্রতিনিধি:
সাতক্ষীরা তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের কলিয়া গ্রামের মোঃ তবিবুর রহমানের শিশু পুত্র ব্লাড ক্যান্সারে আক্রান্ত রিয়াদ হোসেন (১৪) করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর তাদের বাড়ি লকডাউন করে উপজেলা প্রশাসন। ফলে পরিবারের কোন সদস্য বাড়ির বাইরে যেতে পারছে না। এমতাবস্থায় শুক্রবার (৫ জুন) সকালে তাদের বাড়ি ছুটে যান তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন। এ সময় তিনি জেলা প্রশাসকের নির্দেশনায় পরিবারটি হাতে করোনা ভাইরাসে আক্রান্ত পরিবারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী প্রদান করেন। উপহার সামগ্রীতে রয়েছে আম, লিচু, পেয়ারা, কালাজিরা, আদা, লবঙ্গ, মাল্টা, কাগজি লেবুসহ বিভিন্ন ধরনের ফল-মূল।
জানা যায়, রিয়াদ হোসেন দীর্ঘদিন ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকাতে চিকিৎসা শেষে নিজ বাড়িত অবস্থান করছিল। হঠাৎ তার শরীরে করোনা উপসর্গ দেখা দেয়ায় গত ২৭ মে পরিবারের লোকজন তাকে নিয়ে তালা হাসপাতালে এসে তার করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে যান। চিকিৎসকরা তার নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পাঠায়। ৩০ মে (শনিবার) রাতে ঐ শিশুর করোনা পজেটিভের বিষয়টি নিশ্চিত করেন তালা উপজেলা স্বাস্থ্য ও পবিরার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজীব সরদার ।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় করোনায় আক্রান্ত রিয়াদের জন্য বেশ কিছু ফলমূল প্রদান করি। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম চাল ও খাবারের ব্যবস্থাও করেছেন। বর্তমান সময়ে ওই পরিবারকে অবহেলা নয় একটু সহমর্মিতার পরশ ও সার্বিক সহযোগিতা দিয়ে তাদের পাশে থাকার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।
এ সময় তিনি আরও বলেন, বর্তমানে তালা উপজেলায় একমাত্র করোনা পজেটিভ রোগী রিয়াদ হোসেন। এর আগে তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের কাপাসডাঙ্গা গ্রামের এনজিও কর্মী সঞ্জয় সরকার (৩৫) করোনা আক্রান্ত হবার পর সে বর্তমানে করোনা জয় করেছে। করোনা ভাইরাসে আক্রান্ত সঞ্জয় সরকারসহ লকডাউনভূক্ত সকল পরিবার সুস্থ হওয়ায় লকডাউন প্রত্যাহার করা হয়েছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন