আশার আলো, করোনায় সুস্থ ৪৪ লাখ মানুষ


জুন ১৮ ২০২০

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বজুড়ে করোনাভাইরাসে যখন আক্রান্ত ও মৃত্যুর মিছিল, তখন আশার আলো জাগাচ্ছেন অনেকেই। এরই মধ্যে বিশ্বে ৪৪ লাখেরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

বৃহস্পতিবার বিশ্ব করোনার আপডেট দেয়া ওয়ার্ল্ডোমিটার এ তথ্য দিয়েছেন। তথ্যনুযায়ী এখনও পর্যন্ত করোনায় বিশ্বে ৮৪ লাখ ১২৯ জন আক্রান্ত হয়েছে এর বিপরীতে সুস্থ হয়ে উঠেছেন ৪৪ লাখ ১৪ হাজার ৯৯১ জন। কিন্তু কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৪ লাখ ৫১ হাজার ২৬৩ জন।

বাংলাদেশে এক হাজার ৯২৫ জন আরোগ্য লাভ করেছে। এ নিয়ে করোনা থেকে সেরে উঠেছে মোট ৩৮ হাজার ১৮৯ জন, যা মোট আক্রান্ত শনাক্তের ৩৮ দশমিক ৭৭ ভাগ।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল। আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৩৪ হাজার ৪৭১ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৯ হাজার ৯৪১ জনের। সুস্থ হয়েছেন ৯ লাখ ১৮ হাজার ৭৯৬ জন।

আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৬০ হাজার ৩০৯ জন, মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৬৬৫ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৩০১ জন, মৃত্যু হয়েছে ৭৪৭৮ জনের।

আক্রান্তের দিক দিয়ে চতুর্থ অবস্থানে চলে এসেছে প্রতিবেশী দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৭ হাজার ২৬৪ জন এবং মৃত্যু হয়েছে ১২ হাজার ২৬২ জনের।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন