স্বপ্নপুরণের সভাপতির নেতৃত্বে হতদরিদ্র পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ


এপ্রিল ১২ ২০২০

Spread the love


স্টাফ রিপোর্টার ::
নোভেল করোনাভাইরাস সংক্রামন রোধে ঘোষিত‘‘ ঘরে থাকুন নিরাপদে থাকুন’’ সামাজিক দুরত্ব বজায় রাখতে সংকটকালীন সময়ে দরিদ্র ও কর্মহীন পরিবারের মৌলিক চাহিদার অংশ হিসাবে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী সাহায্যে প্রদানে এগিয়ে এসেছে সমাজের দরিদ্র ও অসহায় ঝরেপড়া শিক্ষার্থীদের নিয়ে কাজ করা (সামাজিক সংগঠন) শিক্ষা সহায়ক স্বপ্নপুরণ।
সকাল ১১টায় ঘরে ঘরে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষা সহায়ক স্বপ্নপুরণ সংগঠনের আহবায়ক কুয়েটের সিভিল বিভাগের অধ্যাপক ড. মো. রাফিজুল ইসলাম।
তিনি সকলের উদ্দেশ্যে বলেন নিজেদের পরিবার পরিজনের জন্য হলেও নিজ গৃহে অবস্থান করুন। জরুরী প্রয়োজনে বাইরে বের হলে সামাজিক দুরত্ব বজায় রেখে চলার জন্য আহবান জানিয়ে স্বচ্ছল ও বৃত্তবানদের এ সময়ে অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসার অনুরোধ জানান।
এসময় তিনি আরও বলেন,করোনা ভাইরাসের ভয়াল থাবায় গোটা পৃথিবী আজ স্তব্ধ।বাংলাদেশেও এর প্রভাব পড়তে শুরু করেছে।এই সংকটময় মূহুর্তে সবাই এখন নিজ নিজ ঘরে অবস্থান করছে। এই মহামারীতে চরম দূর্ভোগের মধ্যে পড়েছে খেটে খাওয়া মানুষগুলো । এই বিপদের মূহুর্তে বিত্তবানদের উচিত খেটে খাওয়া মানুষদের পাশে দাড়ানো।খেটে খাওয়া মানুষদের অক্লান্ত পরিশ্রমের ফলে দেশ আজ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।এই মূহুর্তে তাদের মাঝে বিতরণকৃত খাদ্য সামগ্রী এাণ হিসেবে না দিয়ে উপহার হিসেবে আখ্যায়িত করা উচিত।
এসময় তিনি যাদের মাঝে এই উপহার সামগ্রী বিতরণ করা হচ্ছে তাদের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ না করার আহবান জানান।কারণ খেটে খাওয়া মানুষগুলো আজ পরিস্থিতির স্বীকার।
তালিকাভুক্ত ১৭০টি পরিবারের প্রতিটি গৃহে চাল, আলু, ডাল, পিয়াজ, তেল, সাবানসহ খাদ্যসামগ্রী ঘরে ঘরে পৌছে দেওয়া হয়।
উক্ত প্রোগ্রাম সফল ও সাফল্যমন্ডিত করতে সার্বিক সহযোগিতা করেন কুয়েট শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. পল্লব কুমার চৌধুরী, সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল হাসিব, খানজাহান আলী হলের প্রভোষ্ট প্রফেসর ড. মো. জহির উদ্দিন, বিভাগীয় প্রধান সিএসই বিভাগ প্রফেসর ড. পিন্টু চন্দ্রশীল, ড. এম এ রশিদ হলের প্রভোষ্ট প্রফেসর ড. সজল কুমার অধিকারী, আবু হেনা মোস্তাফা কামাল মুকুল, পরিচালক(ছাত্রকল্যাণ) ড. ইসমাইল সাইফুল্লাহ, ইঞ্জি. অনিমেষ রয়, ইঞ্জি. সানজিদা খায়ের, পিএস টু ভাইস-চ্যান্সেলর এফ এম সাইফুল্লাহ, সহকারী রেজিস্ট্রার দেবাশীষ মন্ডল উজ্জল, সংগঠনের সদস্য সচিব ও উদ্যাক্তা সোনালী বিনতে শরীফ, কুয়েটের সহকারী পরিচালক(ফিজিক্যাল) মো. হেলাল ফকির, সেকশন অফিসার(গ্রেট-১) শেখ ওমর ফারুক, শেখ সাদিকুজ্জামান, কুয়েট স্কুলের প্রধান শিক্ষক আয়শা সিদ্দিকা, মো. শফিউদ্দিন শফি, শেখ আমিনুল ইসলাম, মীর রফিকুল ইসলাম, তৈয়বুর রহমান রাকিব হোসেন, মো. মহিউদ্দিন, এস এম সামসুজ্জোহা সুমন, এম এম কাওছার আহম্মেদ, পারভেজ আলম, সাইফুল ইসলাম, মান্নান ব্যাপারী, আব্দুৃল কাদের, কাওছার মিয়াসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন