শ্যামনগরে ২৫ জনের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা টিম সদস্যরা


এপ্রিল ৮ ২০২০

Spread the love

করোনা ভাইরাস সংক্রমণ সতর্কতার অংশ হিসেবে দুই দিনে শ্যামনগরে ২৫ জনের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা টিমের সদস্যরা। অদ্যবধি কারও শরীরে করোনা পরীক্ষা পজেটিভ না হলেও সদ্য নারায়নগঞ্জ থেকে বাড়িতে ফেরা এক ব্যক্তিকে হোম কোয়ারেন্টিন মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ওমর ফারুক চৌধুরী জানান মঙ্গলবার ও বুধবার উপস্বর্গ দেখে কাশিমাড়ী, কৈখালী ও ভুরুলিয়া ইউনিয়েনের মোট ২৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। ইতিমধ্যে নমুনাসমুহ সিভিল সার্জনের দপ্তরের মাধ্যমে পরীক্ষার দায়িত্ব প্রাপ্ত কৃতপক্ষের নিকট প্রেরণ করা হয়েছে। তবে নানা উপস্বর্গ থাকলেও বুধবার পর্যন্ত কারও পরীক্ষা পজেটিভ হয়নি বলে তিনি জানান।
ডাঃ ওমর ফারুক আরও জানান, ভুরুলিয়া ইউনিয়নের কাটিবারহল গ্রামের এক ব্যক্তি নারায়নগঞ্জ থেকে ৭ এপ্রিল বাড়িতে ফিরে জ¦রে আক্রান্ত হওয়ায় তাকে পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত কঠোরভাবে হোম কোয়ারেন্টিন মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে।
উল্লেখ্য প্রতিটি উপজেলা থেকে প্রতিদিন উপস্বর্গ থাকা রোগী পরীক্ষা সংক্রান্ত প্রধানমন্ত্রীর ঘোষনার পরপরই শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনা পরীক্ষার জন্য বিশেষ একটি ইউনিট গঠন করে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক এবং সহকারীদের নিয়ে গঠিত টিমের সদস্যরা প্রতিদিন উপজেলার বিভিন্ন অংশে পৌছে করোনার উপস্বর্গ থাকা মানুষকে পরীক্ষাসহ নমুনা সংগ্রহ করছে। চিকিৎসক ছাড়াও চিকিৎসক সহকারী এবং ল্যাব এসিসট্যান্টদের সমন্বয়ে করোনা চিকিৎসা ইউনিট গড়ে তোলা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন