লকডাউন উঠলেও যে কাজগুলো এখনই করতে পারবেন না আপনি


এপ্রিল ২৪ ২০২০

লকডাউন উঠলেই ঘুরতে যাওয়ার প্ল্যান করছে? নাকি শপিং বা স্যালোনে যাওয়ার। মন রাখুন লকডাউন উঠে গেলেও এখনই ভাইরাস কিন্তু পিছু ছাড়বে না। বারবার এই সতর্কবার্তা শোনাচ্ছেন বিশেষজ্ঞরা। তাই নিজের স্বাস্থ্যের খেয়াল আপনাকে রাখতেই হবে।

লকডাউন উঠে গেলে কার বাড়িতে লাঞ্চ করতে যাবেন, কার বাড়িতে ডিনার — তার একটা তালিকা ঘুরতে দেখা যাচ্ছে ফেসবুকে। কিন্তু বাস্তবটা হল লকডাউন উঠে গেলেও আবার নিজের চেনা ছন্দের জীবনে এখনই ফেরা হবে না আপনার। কয়েকটি কাজ লকডাউন উঠে গেলেও বেশ কিছুদিন করতে পারবেন না। জেনে নিন সেই কাজগুলে।

* করোনাভাইরাস ছড়িয়েছে প্রায় গোটা বিশ্বে। তাই লকডাউন উঠে গেলেও কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা আগামী কয়েক মাস মুলতুবি থাক। অকারণে কোথাও যাওয়ার থেকে লকডাউন উঠে গেলেও যতট সম্ভব বাড়িতে থাকার চেষ্টা করুন।

* লকডাউন উঠে গেলেই ভাববেন না যে করোনাভাইরাস নিশ্চিহ্ন হয়ে গেল। হাত ধোওয়ার যে অভ্যেস এই কিছুদিনে গড়ে তুলেছেন, তা বজায় রাখুন। বারবার হাত ধুলে করোনাভাইরাসের পাশাপাশি অন্য অসুখ-বিসুখও কম ছড়ায়।

* নাইট ক্লাব বা পার্টি ছাড়া যারা থাকতে পারেন না, তাঁদের এই সময়টা নিশ্চয় খুব কষ্ট হচ্ছে। কিন্তু কিছু করার নেই। লকডাউন উঠে গেলেই পার্টি করতে চলে যাবেন না। অনেক মানুষের ভিড় আগামি কয়েক মাস এড়িয়ে চলুন।

এই সময় জীবন যাপন ডেস্ক:

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন