দিনভর ভারতের ঘোজাডাঙ্গা জিরো পয়েন্টে অপেক্ষা শেষে সন্ধ্যায় সাতক্ষীরার ভোমরা ইমিগ্রেশন দিয়ে দেশে ঢুকলেন ১৩ বাংলাদেশী পাসপোর্ট যাত্রী


এপ্রিল ৭ ২০২০

Spread the love

নিজস্ব প্রতিনিধি ঃ দিনভর ভারতে ঘোজাডাঙ্গা জিরোপয়েন্টে অপেক্ষা শেষে সন্ধ্যায় সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর দিয়ে নিজ দেশে ফিরলো ১৩ বাংলাদেশি পাসপোর্ট যাত্রী। এর আগে সোমবার সকাল ১০টায় তারা ভারতের ঘোঁজাডাঙ্গা ইমিগ্রেশন অফিসে পাসপোর্ট এন্ট্রি করে জিরো পয়েন্টে আসার পর বিজিবি তাদের দেশে ঢুকতে বাধা দেয়। বিজিবি তাদের বেনাপোল বন্দর দিয়ে দেশে ঢুকার জন্য বলেন। কিন্তু বিএসএফ তাদের পাসপোর্ট এন্ট্রি করায় তাদেরকে পুনরায় তাদের দেশে প্রবেশ করতে না দেয়ায় তারা দিভর ভারতের ঘোজাডাঙ্গা জিরো পয়েন্টে অপেক্ষা শেষে সাতক্ষীরার জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিজিবির সহযোগিতায় সন্ধ্যায় ভোমরা ইমিগ্রেশন হয়ে নিজ দেশে পা রাখেন। সেখান থেকে সদর থানার ওসি আসাদুজ্জামান তাদের সদর হাসপাতালে আনার পর সেখানে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদের সাতক্ষীরা যুব উন্নয়ন অধিদপ্তর ভবনের কোয়ারেন্টাইনে রাখেন।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত জানান, যুব উন্নয়ন অধিদপ্তর ভবনের কোয়ারেন্টাইনে আগামী ১৪ দিন থাকার পর তারা তাদের নিজ বাড়িতে ফিরবেন। তিনি আরো জানান, এখন থেকে যারাই ইমিগ্রেশন দিয়ে দেশে ফিরবেন তাদের সকলকে বাধ্যতা মূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে।
তবে, সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের অধিনাক লেঃ কর্ণেল গোলাম মহিউদ্দীন খন্দকার জানান, ভোমরা ইমিগ্রেশন দিয়ে আপাতত আজ থেকে সকল প্রকার পাসপোর্ট যাত্রীদের যাতায়াত বন্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। তবে, যারা ভারতে গিয়ে আটকে আছেন তারা শুধুমাত্র বেনাপোল বন্দর দিয়ে দেশে প্রবেশ করতে পারবেন বলে এই বিজিবি কর্মকর্তা আরো জানান।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন