করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উত্তরণের মানবিক সহায়তা


এপ্রিল ২০ ২০২০

Spread the love


তালা প্রতিনিধি ॥
বে-সরকারি সংস্থা উত্তরণ “স্টার্ট ফান্ড এবং ইউকেএইড বাংলাদেশ”এর সহযোগিতায়“ ঊসবৎমবহপু জবংঢ়ড়হংব ভড়ৎ ঈঙঠওউ ১৯ রহ ঝধঃশযরৎধ ধহফ ঔধংযড়ৎব উরংঃৎরপঃ.” প্রকল্পের মাধ্যমে মরণব্যাধি করোনা ভাইরাস মোকাবেলায় সাতক্ষীরা ও যশোরের পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়াতে পেরেছে। উত্তরণ সাতক্ষীরা ও যশোর জেলায় “স্টার্ট ফান্ড বাংলাদেশ ও ইউকেএইড” এর সহায়তায় জরুরী পরিস্কার পরিচ্ছন্নতা উপকরণ, চিকিৎসা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান এবং সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে।
উত্তরণের সংশ্লিষ্ট প্রকল্পের জেলা সমন্বয়কারী সঞ্জয় আচার্য্য জানান, উত্তরণ কোভিড-১৯ এর ব্যাপক আকারে বিস্তৃতি রোধে বাংলাদেশ সরকারের সাথে একযোগে কাজ করে যাচ্ছে। প্রায় ১৫ জন স্টাফ এবং ৩০০ জন স্বেচ্ছাসেবক নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে সকলকে বিশেষ করে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে নিরাপদে রাখার জন্য ১৫ মার্চ থেকে অদ্যাবধি বিরতিহীনভাবে কাজ করে যাচ্ছে। একই সাথে স্থানীয় ও জেলা-উপজেলা হাসপাতালগুলোকে আরও সমৃদ্ধ করার জন্য উত্তরণ অক্সিজেন, নেবুলাইজার, পিপিই, মাস্ক ও বিভিন্ন চিকিৎসা উপকরণ সরবরাহ করে যাচ্ছে যাতে হাসপাতালগুলো সাধারণ মানুষের মধ্যে নিরবিচ্ছিন্নভাবে সেবা প্রদান করতে পারে।
তিনি আরও জানান, উত্তরণ সাতক্ষীরা ও যশোর জেলায় ৭০০ দরিদ্র পরিবারের মধ্যে হাইজিন কিট প্যাকেজ প্রদান, জেলাব্যাপী ব্যাপক প্রচারে মাইকিং, লিফলেট বিতরণ, প্যানা, জনবহুল স্থানে হাত ধোয়ার স্থান স্থাপন, সামাজিক নিরাপদ দুরত্ব সার্কেল বাস্তবায়ন, হোম কোয়ারেন্টাইন গাইডলাইন প্রদান, রাস্তা ও জনসমাগম স্থান জীবানুমুক্ত করণে ব্লিচিং পাউডার ছিটানো, জেলা-উপজেলা সকল হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার, ফ্লো মিটার এবং নেবুলাইজার প্রদানের মাধ্যমে উত্তরণ এর জাতীয় দুর্যোগময় এই সময়কালে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় একযোগে সরকারের সাথে কার্যক্রম চলমান রয়েছে।
সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ মোঃ হুসাইন শাফায়াত এবং যশোর জেলার সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন করোনা ভাইরাস সংক্রমণ রোধে উত্তরণের এসব কার্যক্রমের ভূয়সী প্রশসংসা করেন।
এদিকে উত্তরণ সরকারের সাথে যুক্ত থেকে প্রাণঘাতী করোনা মোকাবেলায় সর্বোচ্চ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেছেন সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী জাহিন শাম্স সাক্ষর।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন