করোনাভাইরাস: ঘরভাড়া মওফুক ও বেকার কর্মহীনদের খাদ্য সহায়তাসহ রেসনিং ব্যবস্থা চালুর দাবী – জেলা নাগরিক কমিটি


এপ্রিল ২ ২০২০


প্রেস বিজ্ঞপ্তি
সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া ভয়ংকর মহামারী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত ‘ঘরে থাকুন, নিরাপদে থাকুন’ কর্মসূচি সফল করতে সকলের প্রতি আহবান জানিয়েছেন। নাগরিক কমিটির নেতৃবৃন্দ কর্মহীন পরিবারের মাঝে সরকারী বেসরকারী ও বিত্তবানসহ বিভিন্ন পর্যায় থেকে ত্রাণ সহায়তা বিতরণে সমন্বয় সাধনের জন্য জেলা প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।
নেতৃবৃন্দ জেলার সকল পর্যায়ের ঘর মালিকদের প্রতি মার্চ মাস থেকে স্বাভাবিক অবস্থা ফিরে না আসা পর্যন্ত বাড়িভাড়া মৌফুক করার অনুরোধ জানিয়েছেন। একই সাথে হোটেল রেস্টুরেন্ট দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিক কর্মচারীদের এবং রিক্সা ভ্যানসহ যন্ত্র চালিত যানবাহনের শ্রমিক ও ক্ষেতখামারে খেটে খাওয়া দিনমজুরদের তালিকা তৈরী করে তাদেরকে নিয়মিত সহায়তা করার এবং রেসনিং ব্যবস্থা চালু করার দাবী জানিয়েছেন।
নাগরিক কমিটির নেতৃবৃন্দ করোনাভাইরাস জনিত পরিস্থিতির কারণে বিভিন্ন সরকারী হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা ব্যবস্থা দুর্বল হয়ে পড়েছে বলে মনে করেন। এ কারণে করোনাভাইরাস ছাড়া অন্যান্য রোগে আক্রান্ত রোগীদের সুচিকিৎসার দাবী জানিয়েছেন।
নাগরিক কমিটির নেতৃবৃন্দ খাদ্য ও নিত্য প্রয়োজনীয় জিনিষপত্র সংগ্রহের কারণে সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশনা যাতে ব্যাহত না হয় এবং পরিস্থিতির ভয়াবহতা উপলব্ধি করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।
বিশেষ ব্যবস্থায় অনুষ্ঠিত নাগরিক কমিটির এক সভায় পারষ্পারিক আলোচনার ভিত্তিতে এ আহবান জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম। বক্তব্য রাখছেন জেলা বাসদের সংগঠক এড. শেখ আজাদ হোসেন বেলাল, এড. খগেন্দ্র নাথ মন্ডল, নিত্যনন্দ সরকার, জাসদের সভাপতি ওবায়দুস সুলতান বাবলু, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক প্রভাষক ইদ্রিশ আলী, আশরাফ সরদার, সাতক্ষীরা সদর উপজেলা জাতীয় পাটির সদস্য সচিব আনোয়ার জাহিদ তপন, বাংলাদেশের কমিউনিস্ট পাটির সভাপতি আবুল হোসেন, গণফোরামের সাধারণ সম্পাদক আলী নুর খান বাবলু, ওয়ার্কার্স পাটির মকবুল হোসেন, স্বদেশের নির্বাহী পরিচালক মধাব চন্দ্র দত্ত, উত্তরণের এড. মুনির উদ্দিন, সুশীলনের শেখ মনিরুজ্জামান প্রমুখ। সভা পরিচালনা করেন সদস্য সচিব আবুল কালাম আজাদ।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন