সাতক্ষীরা জেলা প্রশাসনের অভিযান অব্যাহত : করোনো ভাইরাস সংক্রমণ রোধে হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ও বাজার স্থিতিশীল রাখতে


মার্চ ২৪ ২০২০

Spread the love

প্রেস নোট : করোনো ভাইরাস সংক্রমণ রোধে হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ও বাজার স্থিতিশীল রাখতে সাতক্ষীরা জেলা প্রশাসনের অভিযান অব্যাহত হয়েছে।

মঙ্গলবারও জেলা প্রশাসনের কর্মকর্তারা বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে বাড়ি বাড়ি অভিযান চালিয়ে লাল নিশানা টানিয়ে দেন। একই সাথে বিদেশ ফেরত ব্যক্তিদের হাতে অমোচনীয় কালির সিল মেরে দেওয়া হয়। আর কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করায় জরিমানাও করা হয় কয়েকজন প্রবাসীকে। একই সাথে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলাব্যাপী চলছে মাইকিং, লিফলেট বিতরণ।

এদিকে, করোনো সংক্রমণ রোধে সিভিল প্রশাসনকে সহায়তার লক্ষ্যে মঙ্গলবার দুপুরে সেনাবাহিনীর অগ্রগামী একটি দল সাতক্ষীরা পৌঁছে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সাথে বৈঠক করে তাদের কর্মপরিকল্পনা নির্ধারণ করেছেন।
করোনো সংক্রমণ রোধে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী ব্রহ্মরাজপুর ইউনিয়নের কয়েকটি বাড়িতে অভিযান চালিয়ে লাল নিশানা টানিয়ে দেন। হোম কোয়ানন্টেনি নশ্চিতিে অভযিান চালয়িে ৬ হাজার টাকা জরমিানা কর।

অপরদিকে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট লিখন বণিক মঙ্গলবার সদর উপজেলার ঝাউডাঙ্গা, মাধবকাটি ও কদমতলা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় কদমতলা বাজারের এক ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

একইভাবে মিল বাজার ও কাটিয়া বাজারে অভিযান চালিয়ে কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুর্শিদা পারভীন ও উম্মে মুসলিমা।

আশাশুনিতে করোনা ভাইরাস মোকাবেলায় বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে লাল ফ্লাগ টানানো ও হোম কোয়ারেন্টিন নিশ্চিতকরণ এবং বাজার মনিটরিংয়ে একাধিক অভিযান পরিচালিত হয়েছে।

শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নে বিদেশ ফেরত একজন হোম কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করায় ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়।

এছাড়া শ্যামনগরে সেনাবাহিনী ও পুলিশের সাথে করোনো ভাইরাস প্রতিরোধে কর্মপরিকল্পনা গ্রহণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

কলারোয়া উপজলোয় বাজার নয়িন্ত্রণে অভযিান চালয়িে ৩ হাজার টাকা এবং তালা উপজলোয় ৩ হাজার টাকা জরমিানা করা হয়।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন