ভোমরা স্থলবন্দর দিয়ে প্রবেশ করছে শত শত বাংলাদেশী পাসপোর্ট যাত্রী, বাড়ছে করোনা আতঙ্ক


মার্চ ৩০ ২০২০

Spread the love

নিজস্ব প্রতিনিধি ঃ সমগ্র দেশ জুড়ে যখন চলছে করোনা ভাইরাস আতঙ্ক। ঠিক তখনই সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে প্রবেশ করছে শত শত বাংলাদেশী পাসপোর্ট যাত্রী। এতে সাধারন মানুষের মধ্যে কিছুটা হলেও আতঙ্ক বাড়ছে।
ভোমরা ইমিগ্রেশনে খোঁজ নিয়ে জানাগেছে, রবিবার বিকাল ৫ টা পর্যন্ত এ বন্দর দিয়ে ১২৭ জন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী ভারত থেকে প্রবেশ করেছে। গত শনিবার প্রবেশ করেছে আরো ১০৪ জন বাংলাদেশি পাসপোর্ট যাত্রী। আর গত ১ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত শুধু ভোমরা ইমিগ্রেশন দিয়ে ১ হাজার ৬৫৪ জন বাংলাদেশি পাসপোর্ট যাত্রী সাতক্ষীরায় প্রবেশ করেছে। এদের প্রায় সবারই বাড়ি সাতক্ষীরাতে।
করোনা ভাইরাস প্রতিরোধে গোটা বাংলাদেশে যখন চলছে অঘোষিত লকডাউন। ঘর থেকে কোন মানুষ বের হতে পারছেনা। ঠিক সে মুহুর্তেও বন্ধ নেই ভারত থেকে বাংলাদেশেীদের প্রবেশ।
সাতক্ষীরার ভোমরা ইমগ্রেশন ওসি বিশ্বজিৎ সরকার বলেন, রবিবার বিকাল ৫ টা পর্যন্ত এ বন্দর দিয়ে ১২৭ জন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী ভারত থেকে প্রবেশ করেছেন। তবে, ভারতে লক ডাউনের কারনে ভারতীয়রা বাংলাদেশ থেকে তাদের দেশে ফিরতে পারছেননা। তিনি জানান, সে দেশের ইমিগ্রেশন এ ব্যাপারে খুবই কঠোর। অথচ ভারত থেকে বাংলাদেশে প্রবেশ বন্ধ নেই। তিনি আরো জানান, প্রতিদিনই জেলার প্রতিটি থানায় আগতদের তালিকা পাঠানো হচ্ছে। তারা যাতে ১৪ দিন হোম করেয়েন্টাইনে থাকে সে ব্যাপারে নির্দেশনাও প্রদান করা হচ্ছে।
সাতক্ষীরা জেলা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক এড. ফাহিমুল হক কিসলু জানান, ভারত থেকে যারা বাংলাদেশে প্রবেশ করবে তাদের সরকারীভাবে বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখতে হবে। এটা করতে ব্যর্থ হলে সাতক্ষীরার মানুষ হুমকির মধ্যে পড়তে পারে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন