শ্যামনগরে আহমদিয়া মুসলিম জামাতের ৬৫ ভাষায় অনুদিত কোরআন শরিফ প্রদর্শনী


জানুয়ারি ১৩ ২০২০

Spread the love

নিজস্ব প্রতিবেদক, শ্যামনগর: শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের যতিন্দ্রনগরে আহমদিয়া মুসলিম জামাতের উদ্যোগে ৬৫টি ভাষায় অনুবাদিত চার দিনব্যাপী পবিত্র কোরআন প্রদর্শনী গতহ রবিবার শেষ হয়েছে।

পবিত্র কোরআন শরিফ যে ৬৫টি আন্তর্জাতিক ভাষায় অনুবাদিত হয়েছে তা যচ্ছে যথাক্রমে- বাংলা, মানদিকা, মনিপুরী, উর্দু, ফিজিয়ান, করিয়াল, কানাড়া, লুগান্ডা, পশতুা, নরওয়েজিয়ান, ইউরোবা, গুজরাটি, মারাঠি, চাইনিজ, কিকুয়া, ডেনিশ, তামিল, সিন্ধি, ইটালিয়ান, কাশ্মিরী, হিন্দি, হাওসা, কেটালান, সোহেলি, থাই, টগালো, সুইডিশ, নেপালি, গ্রিক, তেলেগু, মানডি, জার্মান, ওরিয়া, উজবেক, ওলিশ, কিকামবা, জাপানিজ, ভিয়েতনামিজ, আসামিজ, টার্কিশ, টুভালোয়ানা, কোরিয়ান, পলিশ, চেক, ডাচ, ইটালিয়ান, মালায়ালাম, বসনিয়ান, সারায়িকী, ওলোক, ফ্রেন্স, ইগবো, জুলা, পুর্তুগিজ, সিনহানিজ, ইংলিশ, বসনিয়ান, স্পেনিশ, মওরিটিয়ান, পাঞ্জাবি, পার্সিয়ান, আলবেনিয়ান, আশান্তি, বার্মিজ এবং মালে।

শ্যমগনগরে যতিন্দ্রনগরে সুন্দরবন আহমদিয়া মুসলিম জামাতের আমির জিএম মোবারক আহমেদের সভপতিত্বে গত ১০ থেকে ১৩ জানুয়ারি ২০২০ পর্যন্তক অনুষ্ঠিত এই প্রদর্শনীর উদ্বোধন করেন আহমদিয়া মুসলিম জামাতের কেন্দ্রীয় প্রতিনিধি মাওলানা ফিরোজ আলম সাহেব এবং যুক্তরাজ্য ও ন্যাশনাল আমির মাওলানা আবদুল আওয়াল খান চৌধুরী।

কেন্দ্রীয় প্রতিনিধি মাওলানা নূরুল আমীন জানান, বর্তমানে পৃথিবীর ২১৪টি দেশে আহমদিয়া মুসলিম জামাতের কার্যক্রম চলছে। যার সদস্য সংখ্যা এক কোটি ২০ লক্ষ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিনিধি মাওলান নূরুল আমিন, এসএম মতিউর রহমান, জিএম আবু দাইদ, মাওলানা আমীর হোসেন, শ্যামনগরে কর্মরত সাংবাদিকবৃন্দ ও দেশ-বিদেশের বরেণ্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন