সুন্দরবনকে জলদস্যুমুক্ত করার গল্প নিয়ে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার শুটিং শুরু সাতক্ষীরায়


ডিসেম্বর ২০ ২০১৯

সুন্দবনকে জলদস্যু মুক্ত করার গল্প নিয়ে সাতক্ষীরার শ্যামনগরের মুন্সিগঞ্জে শুরু হয়েছে ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপনের দ্বিতীয় সিনেমা ‘অপারেশন সুন্দরবন’র শুটিং। মুন্সিগঞ্জ ইউনিয়নের চুনকুড়ি-হরিনগরে শুক্রবার দুপুরে র‌্যাব কর্মকর্তাদের উপস্থিতিতে এই সিনেমার শুটিং উদ্বোধন করা হয়। প্রথম দিনে শুটিংয়ে অংশ নেন মনোজ প্রামাণিক ও সামিনা বাশার।
সুন্দরবনকে জলদুস্যমুক্ত করার অভিযানের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘অপারেশন সুন্দরবন’। র‌্যাব ওয়েলফেয়ার কোঅপারেটিভ সোসাইটি লিমিটেডের অর্থায়নে চলচ্চিত্রটি প্রযোজনা করছে থ্রি হুইলারস লিমিটেড।
সিনেমার নির্মাতা দীপংকর দীপন সাংবাদিকদের বলেন, মানুষ চলচ্চিত্র দেখে বিনোদন পাওয়ার জন্য। আমরা এবারের সিনেমায় সুন্দরবনের উপর নির্ভরশীল প্রান্তিক মানুষের দীর্ঘদিনের সমস্যা ও সুন্দরবন জলদুস্য মুক্তকরণে সরকার বিশেষ করে র‌্যাবের কার্যক্রমের মাধ্যমে মানুষকে বিনোদন দেওয়ার চেষ্টা করবো।
তিনি জানান, প্রথম দফায় মোট ১৬ দিন শুটিং হবে। এর মধ্যে ১১ দিন শুটিং হবে সুন্দরবনের গহীন জঙ্গলে। প্রথম দিন শুটিংয়ে অংশ নিচ্ছেন, মনোজ প্রামাণিক ও সামিনা বাশার। পরদিন শনিবার থেকে রিয়াজ-সিয়াম, রোশান, নুসরাত ফারিয়া ও তাসকিনসহ ইউনিটের সবাই শুটিংয়ে অংশ নেবেন। সাতক্ষীরায় এ সিনেমাটির শুটিং চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত। ২০২০ সালের ঈদুল আযহায় সিনেমাটি মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা দীপংকর দীপন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন