পাইকগাছার খবর পাইকগাছার খবর


ডিসেম্বর ২০ ২০১৯

Spread the love

পাইকগাছায় ২২ কোটি টাকার শিবলিঙ্গ সাদৃশ্যের কষ্টিপাথর সহ আটক ২
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি॥ পাইকগাছায় খুলনা র‌্যাব-৬ প্রায় ২২ কোটি টাকার শিব লিঙ্গ সাদৃশ্যের কষ্টিপাথর সহ ২ জনকে গ্রেপ্তার করেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। বুধবার রাত সাড়ে ৭টায় কষ্টিপাথরসহ ২জনকে থানায় হস্তান্তর করা হয়।
মঙ্গলবার রাত ১০টার দিকে উপজেলার মালথ গ্রাম থেকে র‌্যাবের এএস পি তোফাজ্জেল হোসেনের নেতৃত্বে স্থানীয় মৃত নওশের আলী মোড়লের ছেলে জামাল মোড়ল (৫০)-এর বসত ঘর থেকে প্রায় ২২ কেজি ওজনের এ কষ্টিপাথর উদ্ধার সহ তাকে গ্রেপ্তার করে। তার স্বীকারোক্তি মতে একই এলাকার মৃত কাছের আলীর ছেলে মিজানুর রহমান (৪৭) কে আটক করা হয়। র‌্যাব-৬ এর এসআই দেবাশীষ নন্দী জানান, ক্রেতা সেজে শিব লিঙ্গ সাদৃশ্যের এ কষ্টিপাথর উদ্ধার সহ ২জনকে আটক করা হয়। এ ঘটনায় র‌্যাবের ডিএডি মোঃ সৈয়দুজ্জামান বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা করেছেন, যার নং- ২৩, তাং- ১৮/১২/২০১৯ইং।

পাইকগাছায় ৩৩ প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার ও ইয়ারফোন তুলে দেওয়া হয়েছে
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি॥ পাইকগাছায় ৩৩ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও ইয়ারফোন তুলে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে লস্কর ইউপি চেয়ারম্যান কে,এম আরিফুজ্জামানের সভাপতিত্বে তার বাসভবন লক্ষ্মীখোলায় এ সব উপকরণ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা দিলীপ কুমার রায়, সাবেক ব্যাংকার প্রজিৎ রায়, ইউপি সচিব ফারুক আহম্মেদ, ইউপি সদস্য অরবিন্দ মন্ডল, প্রকাশ মন্ডল, মাওঃ শহিদুল ইসলাম, পরিমল মন্ডল, গাউসুল হক, আকরামুল ইসলাম, দেবু সহ অনেকে। সুত্র জানান, জেলা সেন্ট জোসেফ স্কুলের ১৯ ৮৯ ব্যাসের ছাত্র জার্মান প্রবাসী কে, এম আসাদুজ্জামান রুহিন, আমিনুর রহমান, সংগ্রাম, আমেরিকা প্রবাসী লিখন ও বন্ধুরা সহ ইউপি চেয়ারম্যান- তুহিন ব্যক্তিগত ভাবে সাতক্ষীরার দেবহাটা ও খুলনা জেলার দাকোপ ও পাইকগাছা উপজেলার বিভিন্ন গ্রামের ১৩ শারিরিক ও ২০ শ্রবন প্রতিবন্ধীদের মাঝে এ সব উপকরণ বিতরন করেন। এদিকে ইউপি চেয়ারম্যান কে,এম আরিফুজ্জামান তুহিনের বিরুদ্ধে তার বাসভবন লক্ষ্মীখোলায় তার আত্মীয়দের মাঝে এ সব উপকরণ বিতরণ করে স্বজনপ্রীতি করেছে বলে অভিযোগ উঠেছে।

পাইকগাছায় র‌্যালি ও আলোচনার মধ্য দিয়ে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি॥ পাইকগাছায় র‌্যালি ও আলোচনা সভায় মধ্য দিয়ে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে ও অভিবাসী কর্ম উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) ও ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের সহযোগিতায় বুধবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে “দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ সম্মান দুই-ই-মেলে” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি ও এ্যাডঃ শফিকুল ইসলাম কচি। পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজের পরিচালনায় আন্তর্জাতিক অভিবাসী দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, ওকাপের ফিল্ড অফিসার আজিজুল হক, প্রত্যাশা প্রকল্পের ফিল্ড অর্গানাইজার দেবাশীষ তরফদার, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, শিক্ষক হাসানুজ্জামান, বিদেশ ফেরত প্রবাসী শেখ আহাদ ও সাহারা বেগম।

পাইকগাছায় সাংবাদিক কৃষ্ণ রায়ের বীরশ্রেষ্ঠ পদক লাভ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি॥ ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আমার সংবাদ ও যশোর থেকে প্রকাশিত দৈনিক প্রতিদিনের কথা পত্রিকার পাইকগাছা উপজেলা প্রতিনিধি কৃষ্ণ রায় সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ স্মৃতি পদক লাভ করেছেন। শনিবার বিকালে ঢাকায় জাতীয় শিশু কল্যাণ মিলনায়তনে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত আলোচনা সভা, স্মৃতিচারণ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তাকে এ পদক দেয়া হয়েছে। স্মৃতি সংসদের (ভারপ্রাপ্ত) সভাপতি মুহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ছন্দ বিজ্ঞানী ও সুফী গবেষক মোস্তাক আহমেদ। বিশেষ অতিথি ছিলেন, সাবেক সচিব ও লেখক কাপ্তান-নূর, স্মৃতি সংসদের প্রধান উপদেষ্টা জোহরা বেগম, পথের খবর পত্রিকার সম্পাদক এস এম হাবিবুর রহমান, অধ্যক্ষ এম এ জামান আসাদ। মহাসচিব সাহেদ বিপ্লবের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক সচিব ডঃ জাহাঙ্গীর হোসেন, বীর মুক্তিযোদ্ধা এম একরামুল হক, কাজী নাসির উদ্দীন, রিপোটার্স ইউনিট সভাপতি মনিরুজ্জামান মৃধা, লেখক সিরাজুল ইসলাম, চ্যানেল আই প্রতিনিধি জহরুল আলম, ডাঃ পিযুষ কান্তি বিশ্বাস, এ্যাডঃ মাহবুবুল হাসান, কৃষ্ণ রায়, তারিকুল ইসলাম সবুজ, অসিম কুমার মন্ডল, অরবিন্দু মজুমদার, আক্তার হোসেন ও কুদরতি রহমান। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, ডাক্তার, লেখক, সাহিত্যিক সহ বিভিন্ন পেশার মোট ১৪ জনকে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ স্মৃতি পদক দেওয়া হয়।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন