আশাশুনির খবর আশাশুনির খবর


ডিসেম্বর ২০ ২০১৯

আশাশুনিতে দাখিল পরীক্ষা কেন্দ্র কমিটি গঠন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে আসন্ন দাখিল পরীক্ষা কেন্দ্র কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলার সকল মাদরাসার প্রধান ও সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় আসন্ন দাখিল পরীক্ষা সুষ্ঠু, নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে পরীক্ষা কেন্দ্র কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি হয়েছেন উপজেলা নির্বাহী অফিসর মীর আলিফ রেজা। কেন্দ্র সচিব মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপারভাইজার হাসানুজ্জামান, সদস্য করা হয়েছে মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, গাজীপুর আলিম মাদরাসার প্রিন্সিপ্যাল মাওঃ মিজানুর রহমান, প্রতাপনগর আলিম মহিলা মাদরাসার প্রিন্সিপ্যাল মাওঃ মাসুম বিল্লাহকে।

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির আয়োজনে অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান ও এসএপিপিও আব্দুল গনি। উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, আফিফা খাতুন, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণকালেে বারো বীজতলা, মাঠ ফসলের অবস্থা, গম ভুট্টা চাষ, ভুট্টার আবাদ বৃদ্ধির কলাকৌশল, বেরো আবাদ কমিয়ে আউশের আবাদ বৃদ্ধিসহ বিভিন্ন প্রদর্শনী নিয়ে আলোচনা করা হয়।

শোভনালী মসজিদের জমি অবৈধ
দখলের পায়তারার অভিযোগ

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার শোভনালী জামে মসজিদের জমি অবৈধভাবে দখলের অভিযোগ পাওয়া গেছে। অবঃ মাদ্রাসা শিক্ষক আশরাফ সরদার, রবিউল ইসলাম, মসজিদ কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানসহ একাধিক মুসল্লি জানান, শোভনালী মৌজার ৩৩০নং দাগ সহ আরও অন্য দাগ মিলে মোট ১ একর জমি রয়েছে মসজিদের। এলাকার জামাত পন্থী হারুন গাজী ঐ জমি অবৈধ ভাবে দখলের পায়তারা চালাচ্ছেন। মুসল্লিরা জানান তিনি বহু দিন ধরে ঐ জমি অবৈধ দখলের জন্য বিভিন্ন ভাবে পায়তারা করছেন। তার কবল থেকে মসজিদের ভূমি রক্ষা এবং জানমালের নিরাপত্তায় সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছেন মুসল্লিবৃন্দসহ এলাকাবাসী।

আশাশুনির বড়দলে কৃষক মেলা অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার বড়দলে কৃষক মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে বড়দল আফতাব উদ্দিন কলেজিয়েট স্কুল মাঠে এ মেলার আয়োজন করা হয়। মেলার শুরুতে কৃষকদের নিয়ে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় মেলা স্থলে গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি পণ্য এসোসিয়েশনের সভাপতি রুহুল কুদ্দুছের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা কৃষি অফিসার রাজিবুল হাসান। বিশেষ অতিথি ছিলেন বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যা। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রগতি শিল্প গোষ্ঠির সদস্যরা সঙ্গীত পরিবেশন করেন এবং কৃষি বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আশাশুনিতে ন্যাশনাল সার্ভিস
কার্যসহকারীদের সামপনী অনুষ্ঠান

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির ৫ম পর্বের কার্য সহকারীদের নিয়ে সমাপনী অনুষ্ঠান করা হয়েছে। ৫ম পর্বের বিআরডিবিতে সংযুক্ত কার্য সহকারীদের নিয়ে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আরডিও বিশ^জিৎ ঘোষ। প্রধান অতিথি হিসাবে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের উপস্থিত থাকার কথা থাকলেও জরুরী কাজে ব্যস্ত থাকায় উপস্থিত হতে পারেননি। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী মীর আলিফ রেজা। অনুষ্ঠানে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান। মোঃ মুজাহিদ এর সঞ্চালনায় সভায় কার্য সহকারীদের মধ্যে এস এম হাসান ও মিতালী চক্রবর্তী বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অতিথিবর্গকে ক্রেস্ট প্রদান করা হয়। সভা শেষে কার্য সহকারীবৃন্দ উপজেলা চেয়ারম্যানের বাস ভবনে গিয়ে সৌজন্য সাক্ষাৎ ও তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

কাদাকাটিতে ৮দলীয় ফুটবল টুর্নামেন্টে
শ্রীরামপুর তরুণ সংঘ চ্যাম্পিয়ান

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার কাদাকাটি যুব মজলিস ফুটবল মাঠে ৮ দলীয় নক আউট ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত খেলায় শ্রীরামপুর তরুণ সংঘ ফুটবল একাদশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। কাদাকাটি যুব মজলিসের আয়োজনে খেলায় আশাশুনি উপজেলার বাঁকড়া ইউনাইটেড ক্লাব ফুটবল একাদশ ও সাতক্ষীর সদর উপজেলার শ্রীরামপুর তরুণ সংঘ ফুটবল একাদশ মুখোমুখি হয়। খেলায় শ্রীরামপুর ১-০ গোলের ব্যবধানে জয়লাভ করে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে খেলার শুভ উদ্ধোধন করেন ও পুরষ্কার বিতরণ করেন, বিশিষ্ট সমাজসেবক কাদাকাটি ইউপির সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মিজানুর রহমান মন্টু। এসময় কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়ের অবঃ শিক্ষক আলহাজ্ব শামছুর রহমান, সমাজসেবক রজব আলী সরদার, সাবেক মেম্বার আবু সাইদ, কাদাকাটি ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি আব্দুল মজিদ, মেম্বার আবু হাসান বাবু, কাদাকাটি যুব মজলিস সভাপতি মহাসিন আলী বকুল, সাধারণ সম্পাদক মাশহুরুল হক সাজু, আব্দুস সুবহানসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। খেলা পরিচালনা করেন নাসিরউদ্দীন, আসাদুল হক ও খায়রুল বাশার পল্টু। ধারাভাষ্যে ছিলেন স্বাস্থ্য সহকারী আবু মুছা, আশরাফ হোসেন, আল মামুন ও ডাঃ খায়বুর আদম।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন