‘ক্লিন সাতক্ষীরা- গ্রিন সাতক্ষীরা’ কর্মসুচির সহযোগিতায় জেলা কারাগারে বন্দীদের মধ্যে ভলিবল ও ব্যাডমিন্টন খেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান


নভেম্বর ৩ ২০১৯

Spread the love

Tweet

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা জেলা প্রশাসকের ‘ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ কর্মসুচির সহযোগিতায় সাতক্ষীরা জেলা কারাগার ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের ব্যবস্থাপনায় ‍সাতক্ষীরা জেলা কারাগারে বন্দী কয়েদি হাজতিদের মধ্যে ভলিবল ও ব্যাডমিন্টন খেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।
গত শনিবার জেলা কারাগার অভ্যন্তরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক পতœী লাভলী কামাল, সিভিল সার্জন শেখ আবু শাহীন, স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকত প্রমুখ।
অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, কোন মানুষই অপরাধী হিসেবে জন্মগ্রহণ করে না। কখনো ভুল করে, সঙ্গ দোষে বা কষ্ট পেয়ে মানুষ অপরাধ এর সাথে যুক্ত হয়। তাই এই ছোটখাটো অপরাধকে ভুলে ভবিষ্যতে যেন সুন্দর ও স্বাভাবিকভাবে জীবনযাপন করা যায় তার চেষ্টা করতে হবে।’ তিনি সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে কারাবন্দীদের প্রশিক্ষণ প্রদান ও কারামুক্তির পর স্বাভাবিক জীবনে ফিরে আসতে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর অঙ্গীকার কারাগারকে সংশোধনাগারে পরিণত করা। এ লক্ষ্যে সাতক্ষীরা জেলা কারাগার হবে বাংলাদেশের অন্যতম কারা সংশোধনাগার।
এসময় জেলা প্রশাসক পত্নী ও লেডিস ক্লাবের সভাপতি মিসেস লাভলী কামাল কারাবন্দীদের ভবিষ্যতে এই ধরনের অপরাধে যুক্ত না হতে এবং পরিবারের কথা মাথায় রেখে অপরাধ কর্ম ও মাদক সেবন হতে বিরত থাকতে অঙ্গীকারাবদ্ধ করেন।

আয়োজিত এই অনুষ্ঠানে কারাবন্দিরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুস্ঠানে অংশ গ্রহন করেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন