লাবসায় জমাটবদ্ধ পানি অপসারণে তাৎক্ষণিক ব্যবস্থা নিলেন সদর এসিল্যান্ড


আগস্ট ২৮ ২০১৯

নিজস্ব প্রতিবেদক :
সাতক্ষীরা সদর উপজেলার লাবসা ইউনিয়নের ৫ ও ৬ নং ওয়ার্ডের একাংশে জমাটবদ্ধ পানি অপসারণে তাৎক্ষণিক ব্যবস্থা নিলেন সদর সহকারী কমিশনার(ভূমি) রনি আলম নুর। বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের নির্দেশে জলাবদ্ধতা নিরসনে সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলে, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে অভিযানে যান তিনি।
এসময় জানা যায়, অল্প বৃষ্টিতেই সাতক্ষীরা সদর উপজেলার লাবসা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের একাংশে জলাবদ্ধতা সৃষ্টি হয়। বাড়ির উঠান ও কাঁচা রাস্তা পানিতে ডুবে যায়। জমাটবদ্ধ পানি অপসারণের জন্য একটি ড্রেন থাকলেও তা মহাসড়কের কাছে এসে অসম্পূর্ণ থেকে যায়। তারপর দীর্ঘ জায়গা পাকা দোকানঘর থাকার কারণে বর্ষার পানি পার্শ্ববর্তী খালে যাওয়ার সুযোগ নেই দেখে জলাবদ্ধতা দূরীকরণে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেন তিনি।
একজন ব্যক্তি জনস্বার্থে তাঁর ব্যক্তিগত জমির উপর দিয়ে তাৎক্ষনিক পানি অপসারণের জন্য রাজি হন। তবে দীর্ঘমেয়াদী পরিকল্পনা হিসেবে মহাসড়কের পাশে অবস্থিত দোকান ঘরের সামনে দিয়ে ড্রেন নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে এ ড্রেন নির্মাণের জন্য অনুরোধ জানান সদর এসিল্যান্ড রনি আলম নুর।
এসময় উপস্থিত ছিলেন, নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, স্থানীয় ইউপি মেম্বর মনিরুল ইসলাম, সংরক্ষিত মহিলা মেম্বর ফেরদৌস ইসলাম মিষ্টি, নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার প্রচার ও প্রকাশনা সম্পাদক আমির হোসেন খান চৌধুরী, দপ্তর সম্পাদক এম. বেলাল হোসাইন প্রমুখ।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন