সরকারি ১৩৩ একর জমি পরিদর্শন করলেন সাতক্ষীরা জেলা প্রশাসক


জুলাই ৫ ২০১৯

Spread the love

নিজস্ব প্রতিবেদক : শহরের রইচপুর এলাকার বিল আবাদানীর ৩’শ বিঘাসহ ১৩৩ একর সরকারি খাস খতিয়ানের জমি পরিদর্শন করলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। বৃহষ্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে তিনি সরকারি সম্পত্তি পরিদর্শনে যান।
এসময় জেলা প্রশাসনের কর্মকর্তবৃন্দ,সদর এসি ল্যান্ড, স্থানীয় কাউন্সিলর ও ওয়ার্ড আ’লীগের সভাপতি শেখ জাহাঙ্গির হোসেন কালুসহ এলাকার জনসাধারন উপস্থিত ছিলেন। এসময় উপস্থিত ভূমি কর্মকর্তা ও জনপ্রতিনিধি সরকারি সম্পত্তির সিমানাসহ বিভিন্ন বিষয়ে জেলা প্রশাসক কে অবগত করেন।
৩’শ বিঘা সরকারি খাস খতিয়ানের জমি পরিদর্শন কালে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, সরকারি সম্পত্তি রক্ষার্থে জেলা প্রশাসন সবধরনের কার্যক্রম পরিচালনা করবে। তিনি আরো বলেন, এই জমি নিয়ে অনেক উন্নয়ন পরিকল্পনা আছে। তিনি অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।
এদিকে সরকারি সম্পত্তি রক্ষা করতে প্রশাসনকে বিভিন্ন ভাবে সহযোগীতা করায় পৌর ৭নং ওয়ার্ড আ’লীগের সভাপতি ও পৌর কাউন্সিলর শেখ জাহাঙ্গির হোসেন কালুসহ তার লোকজনকে বিভিন্ন ভাবে বেকায়দায় ফেলতে একটি মহল চক্রান্ত চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।
পৌর কাউন্সিলর শেখ জাহাঙ্গির হোসেন কালু জানান, পৌর এলাকার রইচপুরে ঈমান আলী গং কর্তৃক ভোগ দখলকৃত এক’শ একর সরকারি খাস খতিয়ানের সম্পত্তি উদ্ধারে আমি ও আমার লোকজন প্রশাসনকে সহযোগীতা করায় আমাদের কাল হয়ে দাড়িয়েছে।
তিনি আরো বলেন সরকারি সম্পত্তি রক্ষার জন্য আমরা কাজ করে যাচ্ছি যার কারণে মিথ্যা মামলা,অভিযোগ দিয়ে বিভিন্ন ভাবে হয়রানি করছে ভূমিদস্যুরা। এরই জের ধরে গত ৮ এপ্রিল একটি ঘরে পরিকল্পিত ভাবে আগুন দিয়ে কতিপয় ব্যক্তি আমাদের মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করছে এবং হুমকি ধামকি দিচ্ছে।
এব্যাপারে ৭ নং ওয়াডের্র জনসাধারন সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন