প্রি-পেইড মিটারের গ্রাহক হয়রানির নিয়ে সাতক্ষীরা মেহেদিবাগে সমাবেশ


জুলাই ১২ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরায় প্রি-পেইড মিটার নিয়ে গ্রাহক হয়রানি নিরসনে কর্তৃপক্ষের কোন মাথাব্যাথা না থাকায় সংক্ষুব্ধ মানুষ প্রতিবাদ সমাবেশ করেছে।
শুক্রবার বিকেলে সাতক্ষীরা পৌর সভার ৯ নং ওয়ার্ডের সবুজবাগ এলাকার স্থানীয় বাসিন্দারা এ প্রতিবাদ সভার আয়োজন করে। মতবিনিময় সভায় স্থানীয় পৌর কাউন্সিলর শেখ শফিক-উদ-দৌলা সাগরের পরিচালনায় বক্তব্য রাখেন নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরা’র সভাপতি এড. ফাহিমুল হক কিসলু, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তানভীর হোসাইন সুজন, এড. ইকবাল হাসান লোদী, মানব কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক আবুল হোসেন ও স্থানীয় ভূক্তভোগী পরিবারের সদস্যরা।
এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সিটি কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা সুভাষ সরকার, সিনিয়র আইনজীবী এড. লুৎফর রহমান, নাগরিক মঞ্চের সহ-সভাপতি সুধাংশু শেখর সরকার, এড. আকরাম হোসাইন, আমির হোসেন খান চৌধুরী, মকবুল হোসেন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সাতক্ষীরায় প্রি-পেইড মিটার সম্পর্কে কোন সুস্পষ্ট ধারণা না দিয়ে জোর করে এই মিটার স্থাপন করতে গিয়ে নানাবিধ অনাকাঙ্খিত ঘটনা ঘটছে। শহরের বিভিন্ন স্থানে গ্রাহকরা এ মিটার স্থাপন করতে দিতে অস্বীকৃতি জানাচ্ছেন। প্রি-পেইড মিটার নিয়ে অস্বচ্ছতার কারণে যে বিড়ম্বনার শিকার সাধারণ গ্রাহকরা হচ্ছেন সেটি সংসদীয় কমিটির বৈঠকেও উঠে এসেছে। সম্প্রতি সংসদীয় কমিটি এই মিটার স্থাপনের সাথে জড়িত ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে। অবিলম্বে বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষকে এই হয়রানি বন্ধে কার্যকর উদ্যোগ নিতে হবে। গ্রাহকদের পুরোপুরি সচেতন করা এবং শতভাগ স্বচ্ছতা নিশ্চিত না করে জনগণের উপর জোর করে প্রি-পেইড মিটার চাপিয়ে দেয়া যাবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেন।


শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন