পর্যটন সুবিধাদি নির্মাণের লক্ষ্যে সাতক্ষীরায় কনসালটেশন সভা


জুন ২৩ ২০১৯

নিজস্ব প্রতিবেদক :
সুন্দরবন এলাকায় পর্যটন সুবিধাদি নির্মাণের লক্ষ্যে সম্ভাব্যতা যাচাই প্রকল্প বিষয়ক পাবলিক কনসালটেশন সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেল সাড়ে ৩ টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। বাংলাদেশ পর্যটন করপোরেশন (বাপক) ও বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয় (বুয়েট) এর আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ পর্যটন করপোরেশন পরিচালক(পরিকল্পনা) ও যুগ্ম সচিব আবেদা আকতার। সভায় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বদিউজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) এম এম মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাঈদ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ইউনেস্কো ঘোষিত বিশে^র বৃহত্তম ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবন বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমে খুলনা বিভাগে সাতক্ষীরা, বাগেরহাট ও খুলনা জেলার প্রায় ৬০১৭ ব: কি: এলাকা জুড়ে অবস্থিত। এখানে রয়েল বেঙ্গল টাইগারসহ জীববৈচিত্র ও বনজ সম্ভার অসংখ্য দেশী-বিদেশী পর্যটককে প্রতিনিয়ত আকৃষ্ট করে। দেশের অন্যতম এ পর্যটন আকর্ষন কেন্দ্র করে একটি সমন্বিত উন্নয়ন পরিকল্পনা প্রণয়নের বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কেন্দ্র করে পর্যটন শিল্পের বিকাশে একটি মহা পরিকল্পনা প্রণয়ন করা জরুরী।
প্রকল্প এলাকার মধ্যে রয়েছে খুলনার আংটিহারা দক্ষিণ বেদকাশি, কালাবাগি, সুতারখালি, দক্ষিণ দাংমারি, বানিসান্তা বাগেরহাটের সাইলো, চিলা, কাইনমারি, চান্দপাই ও সাতক্ষীরার মুন্ডাপাড়া, বুড়িগোয়ালিনি।


শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন