তালার কানাইদিয়ায় সরকারী রাস্তা দখল করে পানের বরজ ও বৃক্ষ রোপন ॥ অবরুদ্ধ হয়ে পড়েছে একটি পরিবার


জুন ১৫ ২০১৯


নিজস্ব প্রতিনিধি ॥
সাতক্ষীরা তালার জালালপুর ইউনিয়নের কানাইদিয়া এলাকার একটি সরকারী রাস্তা দখল করে পানের বরজ করায় অবরুদ্ধ হয়ে পড়েছে একটি অসহায় ভূমিহীন পরিবার। সরকারী রাস্তাটি ফিরে পেতে বাড়ির মালিক গোপাল হালদার স্থানীয় ইউপি চেয়ারম্যন বরাবর একটি আবেদন করেছেন।
অভিযোগে জানাযায়,উপজেলার কানাইদিয়ার মৃত হরিপদ হালদারের ছেলে গোপাল হালদারের বাড়ী থেকে বেরুতে সরকারী সম্পত্তির উপর দিয়ে প্রায় ৪ শ’ ফুট দৈর্ঘ্য ও ১৫ ফুট প্রস্থের একটি রাস্তা ছিল। যা বর্তমান রেকর্ডেও বিদ্যমান রয়েছে। তবে একই এলাকার মৃত বিদ্যা হালদারের ছেলে গোস্ত হালদার,মৃত লক্ষèী কান্ত সাধুর ছেলে পল্টু সাধু খাঁ,মৃত সুধীর মন্ডলের ছেলে সুভাষ মন্ডল ও মৃত কার্ত্তিক হালদারের ছেলে নীল কোমল হালদার ক্রমান্বয়ে ঐ সরকারী রাস্তার জায়গা দখল করতে করতে সর্বশেষ সমুদয় সম্পত্তি দখল করে সেখানে পানের বরজ ও বিভিন্ন প্রজাতির গাছ-গাছালি রোপন করেছে।
এতে এক প্রকার বাধ্য হয়ে গোপাল হালদারের পরিবার পাশের বাড়ীর উপর দিয়ে যাতায়াত করছেন। এঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেও কোন কাজ হয়নি। তারা চেয়ারম্যানের নির্দেশনা অমান্য করে সরকারী রাস্তার দখল বজায় রেখেছে।
এব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনে অসহায় পরিবারটি স্থানীয়,জেলাসহ সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। তাদের দাবি, সরকারী রাস্তাটি দখলমুক্ত করে তা সর্ব সাধারণের জন্য উন্মুক্ত করা হোক।
এব্যাপারে স্থানীয় জালালপুর ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটু অভিযোগের বিষয়টি স্বীকার করে বলেন,তিনি সেখানে রাস্তার অস্তিত্ব না দেখলেও সেটা সরকারী রাস্তা ছিল বলে তিনি শুনেছেন। সর্বশেষ এব্যাপারে স্থানীয়ভাবে মিমাংশার জন্য বসাবসির কথা রয়েছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন