সাতক্ষীরা সীমান্তে বিজিবির অভিযানে ৩ লাখ ৭০ হাজার টাকার মালামাল জব্দ


এপ্রিল ২০ ২০১৯


নিজস্ব প্রতিনিধি ঃ সাতক্ষীরার দুটি সীমান্তে বিজিবি চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ৩ লাখ ৭০ হাজার ৫০০ টাকার ভারতীয় মালামাল জব্দ করেছে। শুক্রবার ভোরে সাতক্ষীরার বৈকারী ও কাকডাঙ্গা সীমান্তে অভিযান চালিয়ে এ সব মালামাল জব্দ করা হয়। জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে ভারতীয় অফিসার্স চয়েজ মদ, কাপড়, গরু ও বাই সাইকেল।
তবে, বিজিবি এ সময় কোন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয়নি।

বিজিবি জানায়, সাতক্ষীরা সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ ভারতীয় মালামাল আনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের আওতাধীন বৈকারী ও কাকডাঙ্গা সীমান্তের স্ব-স্ব বিওপির টহলরত বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে উপরোক্ত মালামাল গুলো জব্দ করে। জব্দকৃত এ সব মালামালের মূল্য ৩ লাখ ৭০ হাজার ৫০০ টাকা বলে বিজিবি আরো জানায়।
সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজেবি সুত্রে প্রকাশ, গত ১৮ এপ্রিল ২০১৯ তারিখ ২১০০ ঘটিকায় বৈকারী বিওপি’র টহল কমান্ডার সুবেদার মোঃ হাবিবুর রহমান এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার-৯/২-এস হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে খইতলা মাঠ নামক অভিযান পরিচালনা করে মালিকবিহীন ১৩,৫০০/- (তের হাজার পাঁচশত) টাকা মূল্যের ভারতীয় ০৯ বোতল অফির্সাস চয়েজ মদ আটক করে।

এছাড়া গত১৯ এপ্রিল ২০১৯ তারিখ ০৩১৫ ঘটিকায় কাকডাংগা বিওপি’র টহল কমান্ডার নাঃ সুবেঃ মোঃ কামরুল ইসলাম এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার-১৩/৩-এস এর ৫ আরবি হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে গাড়াখালী নামক এলাকায় অভিযান পরিচালনা করে মালিকবিহীন ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা মূল্যের ৪০ পিচ ভারতীয় কাপড় আটক করে। অপর দিকে ১৯ এপ্রিল ২০১৯ তারিখ ০৫০০ ঘটিকায় একই বিওপি’র টহল কমান্ডার হাবিলদার মোঃ নুর আলম এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার-১৩/৩-এস এর ৫ আরবি হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে খেয়াঘাট নামক এলাকায় অভিযান পরিচালনা করে মালিকবিহীন ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা মূল্যের ৪০ পিচ ভারতীয় কাপড় আটক করে। অন্যদিকে ১৯ এপ্রিল ২০১৯ তারিখ ০৫০০ ঘটিকায় একই বিওপি’র টহল কমান্ডার হাবিলদার মোঃ নুর আলম এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার-১৩/৩-এস এর ৬ আরবি হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে কাকডাংগা গ্রামে অভিযান পরিচালনা করে মালিকবিহীন ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা মূল্যের ০৩টি ভারতীয় গরু আটক করে। এছাড়াও ১৯ এপ্রিল ২০১৯ তারিখ ০৯০০ ঘটিকায় একই বিওপি’র টহল কমান্ডার হাবিলদার মোঃ নুর আলম এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার-১৩/৩-এস এর ৮ আরবি হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বালিয়াডাংগা রাস্তার উপর অভিযান পরিচালনা করে মালিকবিহীন ৭,০০০/- (সাত হাজার) টাকা মূল্যের ০১টি ভারতীয় বাই সাইকেল আটক করে।

উল্লেখ্য, অত্র ব্যাটালিয়ন কর্তৃক সর্বমোট-৩,৭০,৫০০/-(তিন লক্ষ সাত্তর হাজার পাঁচশত) টাকা মূল্যের ভারতীয় বিভিন্ন প্রকার মালামাল আটক করতে সক্ষম হয়।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন