কালিগঞ্জে নব নির্বাচিত চেয়ারম্যান উপপজেলা সাঈদ মেহেদী ও উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিনের প্রাণিসম্পদ মাঠ স্কুল ও স্মার্ট পোল্ট্রি ভিলেজের উদ্বোধন


এপ্রিল ৩ ২০১৯


কালিগঞ্জ ব্যুরো: ‘‘সোনালী মুরগীতে সোনার দেশ, জাতির পিতার বাংলাদেশ’’ এই স্লোগানকে সামনে রেখে কালিগঞ্জে প্রাণিসম্পদ বিভাগীয় উদ্ভাবনী এর উদ্যোগে প্রাণিসম্পদ মাঠ স্কুল ও স্মার্ট পোল্ট্রি ভিলেজের শুভ উদ্বোধন হয়েছে। মঙ্গলবার বেলা ১২ টায় গোবিন্দকাটি হাইস্কুল প্রাঙ্গনে উপজেলা প্রাণিসম্পদ বিভাগের বাস্তবায়নে ও উপজেলা পরিষদের অর্থায়নে দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের পাঁচটি গ্রাম যথাক্রমে টোনা, গোবিন্দকাটি, বাঁশদাহ, ঘোজা, বেড়াখালীকে স্মার্ট পোল্ট্রি ভিলেজ হিসেবে ঘোষণা করেন উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান উপপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী ও উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন। সাবেক প্রধান শিক্ষক বীরেন্দ্রনাথ বিশ^াসের সঞ্চালনায় ও দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান প্রশান্ত সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী বলেন, পোল্ট্রির খামার এমন একটি ব্যবসা যেখানে অল্প দিনে ভাল আয় করা সম্ভব। মুরগীর ডিম ও মাংস শুধু সুস্বাদু নয়, আমিষসমৃদ্ধ খাদ্য। বর্তমানে শহর, উপ-শহর এবং গ্রামেও বানিজ্যিক ভিত্তিতে মুরগীর খামার গড়ে উঠেছে। খামারে অল্প টাকা বিনিয়োগ করে অধিক আয় করা যায়। পোল্ট্রির খামার করে এলাকার নারী সমাজও স্বাবলম্বী হতে পারে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা সমরেশ চন্দ্র দাশ, উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনি, থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিৎ কুমার মন্ডল, উপজেলা সমবায় অফিসার মুজিবুর রহমান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মাষ্টার নরীম আলী, গোবিন্দকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পশুপতি সরকার প্রমুখ। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইউপি সদস্যবৃন্দ, শিক্ষক, ইমাম, পোল্ট্রি খামারীগণ উপস্থিত ছিলেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন