আশাশুনির খবর


এপ্রিল ১৯ ২০১৯

আশাশুনিতে স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যার চেষ্টা ॥ স্বামী আটক
আশাশুনি প্রতিনিধি : আশাশুনি সদরের কোদন্ডায় স্বামী কর্তৃক স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার পর নিজের আত্মহত্যা চেষ্টা ব্যর্থ হয়েছে। এ ঘটনায় স্বামী ইটভাটা শ্রমিক আবুল কাশেম (২১)কে আটক করেছে থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে বুধবার দিবাগত রাতে আশাশুনি সদরের কোদন্ডা গ্রামের মৃত নওশের মোল্যার ছেলে আবুল কাশেমের বাড়ীতে। জানাগেছে, বিগত প্রায় আট মাস পূর্বে পারিবারিকভাবে কোদন্ডা গ্রামের মৃত নওশের মোল্যার ছেলে আবুল কাশেমের সাথে একই গ্রামের মাজেদ গাজীর মেয়ে শাহিদার সাথে বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর স্বামী আবুল কাশেম খর্ণিয়া ইটভাটায় কাজ নেয়। মাঝে মধ্যে সে বাড়ী ফিরলেও কারনে ওকারনে স্ত্রীর সাথে ঝগড়া বিবাদ চলছিলো বলে জানান স্থানীয়রা। সর্বশেষ গত মঙ্গলবার কাশেম ভাটা থেকে বাড়ী ফিরলে স্বামী-স্ত্রীর মধ্যে কাথা কাটাকাটি হলে শাহিদা রাগে ঘরের বারান্দায় শুয়ে পড়ে। রাত ১২ টার দিকে কাশেম স্ত্রী সাহিদাকে জোর করে ঘরের ভেতর ঢুকিয়ে গলায় ওড়না পেচিয়ে ফাঁস দিয়ে হত্যা করে বলে জানান থানা পুলিশ। পরের দিন বৃহস্পতিবার সকালে ঘাতক স্বামী উপজেলার গুতিয়াখালী চরে গিয়ে আত্মহত্যার চেষ্টা করে। জানতে পেরে চর থেকে আশাশুনি থানা পুলিশ কাশেমকে অর্ধ অচেতন অবস্থায় উদ্ধার করে আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত গৃহবধূ শাহিদার লাশের সুরতহাল রিপোর্ট শেষে সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ঘাতক স্বামী কাশেম মোল্যাকে আটকের পর আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশ হেফাজতে তার চিকিৎসা দেয়া হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছিল বলে জানাগেছে।

আশাশুনিতে পুলিশী অভিযানে আটক ৪

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে পুলিশী অভিযানে গ্রেফতারী পরোয়ানার চার আসামীকে আটক করা হয়েছে। থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথের নেতৃত্বে আশাশুনি থানা এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, গ্রেফতারী পরোয়ানা তামিল ও বিশেষ অভিযান পরিচালনা বুধবার দিবাগত রাতে তাদেরকে আট করা হয়। এসআই বিল্লাল হোসেন সঙ্গীয় ফোর্স সহ সিআর-৩১/১৮ (ওয়ারেন্ট) মূলে হাড়িভাঙ্গা গ্রামের মুনসুর মোড়লের স্ত্রী মোছাঃ কহিনুর কে তার নিজ বাড়ী হতে আটক করেন। এএসআই মোকাদ্দেস হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ সিআর-৩৭৮/১৮ (ওয়ারেন্ট) মূলে শ্রীউলা গ্রামের মৃত আতিয়ার মোড়লের ছেলে আঃ ছালাম কে শ্রীউলা বাজার হতে আটক করেন। এএসআই মাহাবুব হাসান সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় সিআর-৪৩/০৬ (ওয়ারেন্ট) মূলে বড়দল গ্রামের ফনি মন্ডলের ছেলে বিকাশ মন্ডল কে বড়দল বাজার হতে আটক করেন। এএসআই তরুন কৃষ্ণ রায় সঙ্গীয় ফোর্সের সহায়তায় নাঃ শিঃ ৬৯/১৮ (ওয়ারেন্ট) মূলে ফকিরবাড়ী (খাসবাগান) গ্রামের রজব আলী ফকিরের ছেলে রুবেল হোসেন কে তার নিজ বাড়ী হতে আটক করেন। আটককৃত সকল আসামীদেরকে চালান মোতাবেক বৃহস্পতিবার সকালে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

আশাশুনিতে প্রতিবন্ধী বান্ধব শিক্ষা ও শিক্ষা
সহায়তা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে প্রতিবন্ধী বান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষে প্রতিবন্ধী বান্ধব শিক্ষা ও শিক্ষা সহায়তা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিার সকালে বিআরডিবি মিলনায়তনে প্রাইড প্রকল্পের আওতায় ডিআরআরএ’র সহযোগিতায় লিলিয়েন ফন্ডের অর্থায়নে এবং আইডিয়াল’র আয়োজনে কর্মশালায় সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক নিরঞ্জন মন্ডল। আশাশুনি সদর ইউনিয়নের সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের অংশগ্রহণে প্রকল্প সুপারভাইজার সুব্রত বাছাড়ের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সহকারি শিক্ষা কর্মকর্তা আব্দুর রকিব। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, আসাদুল হক, দিজেন্দ্র লাল রায়, দীপঙ্কর মল্লিক, তারক চন্দ্র মন্ডল, শরিফা খাতুন প্রমুখ। কর্মশালায় বক্তারা সকল স্কুল প্রতিবন্ধী শিশুবান্ধব হিসেবে গড়ে তোলাসহ প্রতিবন্ধীদের শিক্ষা সহায়তা প্রদান করার অঙ্গীকার ব্যক্ত করেন।

আশাশুনিতে ৬দিন ব্যাপী কুকুরকে জলাতঙ্ক টিকা প্রদান

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে ৬দিন ব্যাপী কুকুরের জলাতঙ্ক প্রতিশোধক টিকা প্রদান সমাপনী দিনে ২,১৮৯ টি কুকুরকে টিকা প্রদান করা হয়েছে। গত শনিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার ১১ ইউনিয়নে এক যোগে টিকা প্রদান শুরু করে বৃহস্পতিবার প্রথম রাউন্ড সম্পন্ন হয়। সরকারের কুকুরকে জলাতঙ্ক রোগ থেকে প্রতিশোধক টিকা দান কর্মসূচীর ৬দিনের কর্মসূচীর অংশ হিসেবে প্রথম রাউন্ডে উপজেলার প্রত্যেক ইউনিয়নে ১নং ওয়ার্ড থেকে শুরু করে পর্যায়ক্রমে প্রত্যাহ সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত কার্যক্রম চলতে থাকে। সমাপনীতে মোট বুধহাটা ইউপি’র স্বাস্থ্য সহকারি আবু মুছার তত্ত্বাবধানে ডগ ক্যাচার সোহাগ ও সানির নেতৃত্বে কুকুরকে টিকা প্রদান করা হয়েছে ১৭৬টি এবং সম্ভব হয়নি ৩৫টি, শোভনালীতে কবির আহম্মেদের তত্ত্বাবধানে টিকা প্রদান করা হয়েছে ২৭৩টি এবং সম্ভব হয়নি ৩৭টি, কুল্যায় রমেশ চন্দ্র মন্ডলের তত্ত্বাবধানে টিকা প্রদান করা হয়েছে ২১৮টি এবং সম্ভব হয়নি ১০১টি, আশাশুনি সদরে সিরাজুম মনিরের তত্ত্বাবধানে টিকা প্রদান করা হয়েছে ৩০৪টি এবং সম্ভব হয়নি ৭৮টি, দরগাহপুরে লিয়াকত আলীন তত্ত্বাবধানে টিকা প্রদান করা হয়েছে ১৮৯টি এবং সম্ভব হয়নি ৫৮টি, বড়দলে শহিদুল ইসলামের তত্ত্বাবধানে টিকা প্রদান করা হয়েছে ১৪৫টি এবং সম্ভব হয়নি ৪৩টি, শ্রীউলায় হাসান মাহমুদের তত্ত্বাবধানে টিকা প্রদান করা হয়েছে ১২৭টি এবং সম্ভব হয়নি ৪৬টি, খাজরায় আকরামুজ্জামানের তত্ত্বাবধানে টিকা প্রদান করা হয়েছে ১৭২টি এবং সম্ভব হয়নি ৫৬টি, আনুলিয়ায় আব্দুস সাত্তারের তত্ত্বাবধানে টিকা প্রদান করা হয়েছে ২৪০টি এবং সম্ভব হয়নি ৩০টি, প্রতাপনগরে ফজলুল হকের তত্ত্বাবধানে টিকা প্রদান করা হয়েছে ১৯৭টি এবং সম্ভব হয়নি ২৯টি, এবং কাদাকাটি আব্দুল্লাহর তত্ত্বাবধানে টিকা প্রদান করা হয়েছে ১৮০টি এবং সম্ভব হয়নি ৪৫টি কুকুরকে, আশাশুনি উপজেলায় মোট ২,১৮৯টি (শতকরা ৮৯.৪৫ ভাগ) কুকুরকে জলাতঙ্ক ভ্যাকসিন প্রদান করা হয়। মানুষ দেখে দৌড়ানো, খাচা থেকে বেরিয়ে যাওয়া বা অন্য কোন কারনে ৫৬৬টি (শতকরা ২০.৫৫ ভাগ) কুকুরকে টিকা প্রদান করা সম্ভব হয়নি বলে জানান সংশ্লিষ্ট অফিসের দায়িত্বরত স্বাস্থ্য পরিদর্শক মাহবুবর রহমান।

শোভনালীতে সাংবাদিকের গাড়ি ছিনতাই ॥ অভিযোগের ১২ঘন্টা পর উদ্ধার

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার শোভনালী প্রতিনিধি শামীম রেজার মটরসাইকেল ছিনতাই এর ১২ঘন্টা পর উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার সকাল অনু: ৭.৩০ টার দিকে ছিনতাইয়ের ঘটনা ঘটে। শোভনালীর মৎস্য ঘের হতে মটরমাইকেল যোগে তিনি বাড়ি ফিরছিলেন। শোভনালী কালিমন্দির সংলগ্ন ওয়াপাদা রাস্তার উপর পৌছালে বৈকরঝুটি গ্রামের রাজু আহমেদ তাকে থামিয়ে সামনের মোড় পর্যন্ত পৌছায়ে দিতে বলে। সরল বিশ্বাসে তিনি তাকে পৌঁছে দিতে গেলে নামিয়ে দেওয়া মাত্র মটর সাইকেলের চাবি নিয়ে ধস্তাধস্তি করে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে মটর সাইকেল নিয়ে পালিয়ে যায়। এব্যাপারে আশাশুনি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগের ১২ ঘন্টা পর সাইকেল উদ্ধার হয়েছে। জানাযায় ছিনতাইকারী রাজু আহমেদ একজন মাদকসেবী। ইতিপূর্বে সে কয়েকবার বিভিন্ন অপকর্ম করে জেল হাজত খেটেছে।

আশাশুনির এমপি প্রতিনিধি শম্ভুজিতের বড় ভাইয়ের মৃত্যু

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে সমাজ সেবক নিতাই চন্দ্র মন্ডল (৭৫) ইহলোক ত্যাগ করেছেন। বুধবার দিবাগত রাত্র ১২.০২ মিনিটে তিনি নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্দ হয়ে শেষ নিঃশ^াস ত্যাগ করেন। শোভনালীর মজগুরখালী গ্রামের মৃত ললিত মোহন মন্ডলের পুত্র ও এমপি অধ্যাপক রুহুল হকের প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডলের জ্যেষ্ঠ ভ্রাতা নিতাই চন্দ্র মন্ডল বদরতলা হাই স্কুলের এসএমসি সদস্য। তিনি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও শোভনালী ইউনিয়ন পূজা উদযাপন কমিটির সাবেক সভাপতি ছিলেন। বৃহস্পতিবার দুপুর ২.৩০ টায় তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়। মৃতকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ২ কন্যাসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন