তালায় জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা : আটক ৩


মার্চ ৭ ২০১৯

নিজস্ব প্রতিনিধি: তালায় জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে শামছুর শেখ (৭০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মাগুরা ইউনিয়নের রঘুনাথপুর এলাকায় বৃহস্পতিবার দুপুর আনুমানিক ১২ টার দিকে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পিতা-পুত্রসহ ৩ জনকে আটক করা হয়েছে।
নিহত শামছুর রহমানের পরিবারের অভিযোগ, তিনি স্থানীয় মাগুরা বাজার থেকে কেনা-কাটা করে বাড়িতে পৌছে বারান্দায় ওঠার সময় একই এলাকার আফাজ উদ্দীন শেখের ছেলে হায়দার শেখের নেতৃত্বে আফাজ নিজে, অপর ছেলে হাবিবুর রহমান হাবি (২২), ফারুখ, মোস্তফা শেখের ছেলে নাদীম (২২) সহ অন্যান্যরা সংঘবদ্ধভাবে তার উপর হামলা করে পিটাতে থাকে এক পর্যায়ে তারা তাদের কাছে থাকা ফারাশি দিয়ে শরীরের মাজাসহ বিভিন্নস্থানে আঘাত করলে শামছুর জ্ঞান হারিয়ে ফেলেন। এক পর্যায়ে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ার আগেই ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
নিহতের ছেলে সালাম শেখ ও স্ত্রী মোমেনা বেগম জানান, শামছুর রহমান প্রায় ২০/২৫ বছর ধরে মাগুরার মৌজার কাশিদা বিলের প্রায় ৫০ শতাংশ জমি সরকারের কাছ থেকে একসনা বন্দোবস্ত নিয়ে ভোগ দখল করে আসছেন। প্রায় বছর খানেক হল, একই এলাকার আফাজ উদ্দীন শেখের ছেলে হায়দার শেখ ঐসম্পত্তির দখল নিতে নানা তালবাহানা ও গোলযোগ করে আসছিল। এক পর্যায়ে বৃহস্পতিবার দুপুরে তারা ঐঘটনা ঘটায়।
এদিকে খবর পেয়ে এএসপি সার্কল অপু সরোয়ার, তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল ও তদন্ত (ওসি) কাজী শহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শনপূর্বক ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তাৎক্ষণিক রঘুনাথপুরের মৃত মুনছুর আলী শেখের ছেলে আফাজ উদ্দীন (৭০), তার ছেলে হাবিবুর রহমান হবি ও মোস্তফা শেখের ছেলে নাদীম(২০) কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়েছে।
এবিষয়ে তালা থানা অফিসার (ইনচার্জ) মেহেদী রাসেল জানান, খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করেছি । লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন