কলারোয়া পৌরসভার ওয়াস উদ্যোক্তা উন্নয়নে ব্যাংক ঋণ বিষয়ক আলোচনা সভা


জানুয়ারি ১৯ ২০১৯


নিজস্ব সংবাদদাতা: রূপালী ব্যাংক লিমিটেড, কলারোয়া শাখার, সাতক্ষীরা  ব্যবস্থাপক মোঃ আহসানুল কবীর বলেন,  ”জাতিসংয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে স্থানীয় পর্যায়ে ওয়াস উদ্যোক্তা উন্নয়নে সকল প্রকার ব্যাংক ঋণ সহযোগিতা প্রদান করা হবে” । 

গত ১৯ জানুয়ারি কলারোয়া পৌরসভা মিলনায়তনে  ওয়াস ব্যবসায়ী ও আর্থিক প্রতিষ্ঠান  ও্ ব্যাংকের প্রতিনিধিবৃন্দের অংশগ্রহণে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভার লক্ষ্য ওয়াস উদ্যোক্তাগণকে ব্যবসা সফল করার জন্য আর্থিক সহযোগিতা বা পরামর্শ প্রদান এবং ব্যাংকিং কার্যক্রমের সাথে ওয়াশ কর্মসূচীর কিভাবে সমন্বয় করা যায় তথা ওয়াশ বিষয়ক ঋণ ও এ সম্পর্কিত সরকারী নীতিমালা নিয়ে আলোচনা করা হয়।

আলোচনার মধ্যে দিয়ে ওয়াশ ব্যবসায়ীদেরকে ব্যবসার প্রোফাইল তৈরী, নিয়মমেনে ঋণ গ্রহণ ও ঋণ পরিশোধ করা ও ব্যবসায়িদের প্রতিদিনের আয় ব্যয় হিসবা রাখা, ট্রেড লাইসেন্সসহ ব্যবসার অভিঞ্জতা থাকার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

আলোচনা সভায় ওয়াস উদ্যোক্তাগণ বলেন, ব্যবসার জন্য সহজ শর্তে ঋণ একান্ত প্রয়োজন। সহজ শর্তে ঋণ পেলে ব্যবসা সফল হবে।

 ব্যাংক থেকে সহযোগিতা পাওয়ার জন্য কী কী কার্যক্রম গ্রহণ করা যেতে পারে এবং আর্থিক সমস্যা সমাধানের জন্য কী কী পদক্ষেপ গ্রহণ করা যেতে পারে সে বিষয়ে সুপারিশের ভিত্তিতে আলোচনা করেন কলারোয়াস্থ ব্যাংক প্রতিনিধি মোঃ আহসানুল কবীর ব্যবস্থাপক-রূপালী ব্যাংক লিমিটেড; মোঃ ছদরউদ্দীন,অফিসার-সোনালী ব্যাংক; মোঃ কামরুজ্জামান,অফিসার ক্যাশ- পল্লী সঞ্চয় ব্যাংক; মোঃ আজগর আলী,মূখ্য কর্মকর্তা(বিনিয়োগ)ইসলামী ব্যাংক;ও জে.এম. ফৌজি, কর্মকর্তা- কৃষি ব্যাংক এবং স্থানীয় উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেনআনোয়ার হোসেন; মুহা: রুহুল আমীন, উত্তরণ প্রতিনিধিএস কে রোশায়েদ উল্লাহ ও সাংবাদিক শেখ জুলফিকাররুজ্জামান প্রমুখ। সভায় বলা হয়, ওয়াশ ব্যবসায়ীদের সহজ শর্তে ঋণ পাওয়ার জন্য উপযুক্ত ব্যবসার পরিবেশ তৈরী করতে হবে। পণ্যের গুণগত মান ঠিক রেখে কমিউনিটি পর্যায়ে চাহিদা সৃষ্টি করতে হবে তাছাড়া যথা সময়ে ঋণ ফেরত দেওয়ার মানসিকতা থাকতে হবে।

সভায় মোছা.সেলিনা খাতুন শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং প্রকল্প ধারনাপত্র ও অনুষ্ঠান সঞ্চলনা করেন মৃনাল কুমার সরকার, টাউন কোঅর্ডিনেটর-এইচপি।


শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন