আজ মুক্তিযোদ্ধা দিবস : জাসদ সভাপতি শ্রদ্ধা নিবেদন


ডিসেম্বর ১ ২০১৮

মুক্তিযোদ্ধা দিবসে জাসদ সভাপতি ও মাননীয় তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু এমপি ‘র নেতৃত্বে মীরপুরে মুক্তিযোদ্ধাদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে মাননীয় মন্ত্রী সাংবাদিকদের সাথে কথা বলেন। তিনি বলেন,“ আজ ১লা ডিসেম্বর ২০১৮। বিজয়ের মাসের প্রথম দিন। ২০০৪ সাল থেকে জাসদ, আজকের এই দিনটি”মুক্তিযোদ্ধা”দিবস হিসেবে পালন করছে এবং একই সাথে এই দিনটি ” মুক্তিযোদ্ধা” দিবস হিসেবে ঘোষণা করার জন্য জোর দাবীজানাচ্ছে । আজকে এই দাবীর প্রতি মুক্তিযোদ্ধাদের সমস্ত সংগঠন সমর্থন জানিয়েছে। আশাকরি অবিলম্বে সরকার এই দাবী মেনে নেবেন।
এখানে একটি প্রসঙ্গ বিনয়ের সাথে উল্লেখ করতে চায় শুধু সরকারের সাথে যারা আছেন তাদের মধ্যে, বিশেষকরে মাননীয় প্রধানমন্ত্রী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে, ” ১৯৯৯ সালে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী আরেফকে, যখন কুষ্টিয়ার কালিদাসপুরে নির্মম ভাবে হত্যা করা হয়, তখন বিভিন্ন মহল থেকে দাবী উঠেছিল, উনাকে জাতীয়বীরের মর্যাদায় গার্ড অফ অনার দিয়ে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হোক, আমরা শহীদ মিনারে অনেকক্ষণ অপেক্ষা করেছিলাম, কিনতু সাড়া মেলেনি, উনাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন আমরা করতে পারিনি। এর ৩/৪ মাস পরই সরকার সিদ্ধান্ত নেয়, মুক্তিযোদ্ধারামারা গেলে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে এবং এটা চলছে। হয়তো ২দিন আগে বা পরে ১লা ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা দিবস হিসেবে ঘােষণা করা হবে বলে আমরা আশাকরি। এর আগের একটি ঘটনা, বঙ্গবন্ধুর চার খলিফার এক খলিফা আব্দুল কুদ্দুস মাখন মারা গেলেও তৎকালীন বিএনপি সরকার বহু নাটকের পর, উনাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের ব্যবস্হা করেছিল। এটাই আমাদের সরকারগুলোর অদূরদর্শিতা! । ”

মুক্তিযোদ্ধা দিবসের এশ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন , মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদের সভাপতি ও জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এড. হাবিবুর রহমান শওকত,বীর মুক্তিযোদ্ধা জাসদ সহ সভাপতি শফী উদ্দিন মোল্লা, বীর মুক্তিযোদ্ধা জাসদ মহানগর পশ্চিমের সভাপতি মাইনুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় শ্রমিক জোট সভাপতি সাইফুজ্জামান বাদশা, নাদের চৌধুরী, জাতীয় যুবজোটের সভাপতি রোকনুজ্জামান রোকন, শওকত রায়হান, মীর্জা আনোয়ার, যুবনেতা সামসুজ্জামান সম্রাট ও নওশের আলী সজীব। নারীনেত্রী রাবেয়া দিলরুবা ও নার্গিসসহ আরো অনেকে। এ ছাড়াও উপস্থিত ছিলেন সাবেক ছাএনেতা সামসুল ইসলাম সুমন।
ছাএনেতা নুরুজ্জামান ননী,গোলাম কিবরিয়া ওগোলাম মোস্তফা

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন