সাতক্ষীরায় সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও সাংবাদিক কার্যালয় লুটের প্রতিবাদে মানববন্ধন সমাবেশ


নভেম্বর ২৪ ২০১৮


নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় সাংস্কৃতিক প্রতিষ্ঠান ‘প্রাণকেন্দ্র’ ও দেশ টিভি- বিডি নিউজের সাতক্ষীরা প্রতিনিধি’র সাংবাদিক কার্যালয় লুটের প্রতিবাদে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুর সাড়ে ১২টায় সাংস্কৃতিক সংগঠন ‘প্রাণকেন্দ্র’ এ মানববন্ধন সমাবেশের আয়োজন করে। সমাবেশে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাবেক সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাংবাদিক আবুল কাশেম, সেলিম রেজা মুকুল, আশরাফুল ইসলাম খোকন, নাট্যকর্মী হাসানুর রহমান, পল্লব মজুমদার, মোহসিনা মুক্তা প্রমুখ।
মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন বিডি নিউজ ও দেশ টিভি’র সাতক্ষীরা প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মকবুল হোসেন।
উল্লেখ্য মঙ্গলবার সাতক্ষীরার বনানী মার্কেটে অবস্থিত সাতক্ষীরায় সাংস্কৃতিক প্রতিষ্ঠান ‘প্রাণকেন্দ্র’ ও দেশ টিভি- বিডি নিউজের সাতক্ষীরা প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমনের কার্যালয়টি তালাবদ্ধ থাকা অবস্থায় ভেঙে লুট করে নিয়ে যায় স্থানীয় সন্ত্রাসী কামরুজ্জামান বুলু ও তার সন্ত্রাসীরা। মার্কেট মালিক আব্দুল জলিল ও বুলু’র মধ্যে বিরোধ থাকলেও এর সাথে প্রাণকেন্দ্রের কোন বিরোধ ছিল না। বিনা কারণে এধরনের ঘটনা ঘটার প্রতিবাদে সাতক্ষীরার সাংবাদিকরা ও সাংস্কৃতিক সংগঠকরা এর প্রতিবাদে নেমে পড়ে।
সমাবেশে অধ্যক্ষ আবু আহমেদ বলেন, সাধারণ মানুষের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে তাকে হেনস্থা করতে কয়েক মিনিট লাগে। আর একজন চোরাকারবারী জঙ্গিবাদের মোড়ল তাকে রক্ষা করে চলেছে কোন সুবিধার কারণে। তিনি অবিলম্বে ক্ষতিগ্রস্থ প্রাণকেন্দ্র কতৃপক্ষকে ক্ষতিপুরণ দেয়ার জন্য ও সন্ত্রাসীদের শাস্তি দেয়ার জন্য দাবি জানান। সাবেক সভাপতি আবুল কালাম আজাদ বলেন, জমি’র দন্দ্ব থাকলে জমি’র মালিকরা বুঝবে কিন্তু ভাড়াটিয়ার সম্পদ লুট করা এটা কোন ধরনের বেআইনী কার্যকলাপ। উচ্চ আদালতে যে মামলা চলমান তা নিয়ে এ ধরনের সিদ্ধান্ত উদ্দেশ্য পণোদিত। তিনি অবিলম্মে লুটকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করার জন্য আহবান জানান। সভাপতির বক্তব্যে শরীফুল্লাহ কায়সার সুমন বলেন, তিন দিনের মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে এবং দোষীদের কাছ থেকে ক্ষতিপূরণ নিতে হবে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন