সাময়িক বরখাস্ত হলেন কলারোয়ার পৌর মেয়র


আগস্ট ১৪ ২০১৮

নিজস্ব প্রতিনিধি: আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেত্রী থাকাকালে সাতক্ষীরার কলারোয়ায় তার গাড়ি বহরে হামলার মামলার আসামি কলারোয়া পৌর মেয়র আক্তারুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার বিকালে কলারোয়া পৌরসভা অফিসে এ সংক্রান্ত একটি আদেশ পৌঁছেছে। গত ৮ আগস্ট স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত পত্রে এই নির্দেশ দেওয়া হয়।

পত্রে উল্লেখ করা হয় যে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেতা থাকাকালে কলারোয়ায় ২০০২ এর ৩০ আগস্ট তার গাড়ি বহরে হামলার ঘটনা ঘটে। গত ১৫.১০.১৪ তারিখে এ সংক্রান্ত ১৪ নম্বর মামলার ৯ নম্বর আসামি কলারোয়া পৌর মেয়র আক্তারুল ইসলাম। জিআর ২৫৯/১৪ নম্বর মামলার ৬৯ নম্বর চার্জশীটে ৪৯ জন আসামির মধ্যে তিনিও একজন। গত ২৬.০৪.১৫ তারিখে দেওয়া উক্ত চার্জশীট সাতক্ষীরার জুডিসিয়াল আদালত কর্তৃক গৃহীত হয়েছে।

পত্রে আরও বলা হয় মো. আক্তারুল ইসলাম চার্জশীটভূক্ত আসামি হওয়ায় মেয়র হিসাবে দায়িত্ব পালনকালে তিনি পৌর সেবা গ্রহনকারী নাগরিক এবং পৌর কর্মকর্তা কর্মচারিদের মধ্যে আতংক ও ভীতি সঞ্চারের কারণ হয়ে দাঁড়িয়েছেন। এ অবস্থায় তার দায়িত্ব পালন সমীচিন নয়। এ কারণে স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩১ এর উপধারা (১) এ প্রদত্ত ক্ষমতাবলে আদিষ্ট হয়ে তাকে মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন